bangla news

শেষবারের মতো টস করে হারলেন মাশরাফি, ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৬ ১:৩৪:৪৬ পিএম
টস করছেন মাশরাফি: ছবি-মাহমুদ হোসেন

টস করছেন মাশরাফি: ছবি-মাহমুদ হোসেন

অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলতে নামছেন মাশরাফি বিন মর্তুজা। আর নেতৃত্ব দেওয়ার শেষ ম্যাচে টস হেরেছেন বাংলাদেশের কিংবদন্তি অধিনায়ক।  তবে টসে জিতেও বাংলাদেশকে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। 

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজ শুরুর আগেই অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি জানিয়ে দিয়েছিলেন মাশরাফি। বৃহ্স্পতিবার (০৫ মার্চ) দিলেন অধিনায়কত্ব ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা। 

শুক্রবার (০৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচের পর আর অধিনায়ক হিসেবে দেখা যাবে না ৩৬ বছর বয়সী ‘নড়াইল এক্সপ্রেস’কে। এই ম্যাচ জিতলেই প্রথম বাংলাদেশি অধিনায়ক হিসেবে ৫০তম ওয়ানডে ম্যাচ জিতবেন মাশরাফি। 

জিম্বাবুয়েকে আগের দুই ম্যাচে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটি জিতলেই শন উইলিয়ামস-ব্রেন্ডন টেইলরদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা। 

মাশরাফির নেতৃত্বের শেষ ম্যাচে খেলছেন না মুশফিকুর রহিম। বাংলাদেশের এ অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে বিশ্রামে দিয়ে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে সৌম্য সরকারকে। তবে এ বাঁ-হাতি ব্যাটসম্যানকেও একাদশের বাইরে রাখা হয়েছে। সৌম্যের পরিবর্তে সুযোগ দেওয়া হয়েছে দুই তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম ও আফিফ হোসেনকে।  এছাড়া একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দীন। 

অন্যদিকে ফ্লু থেকে সুস্থ না হওয়ায় ক্রেইগ আরভিনকে পাচ্ছে না জিম্বাবুয়ে। এই ম্যাচ দিয়ে  জিম্বাবুয়ের ১৭তম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্যারিয়ারের ১০০তম ম্যাচ খেলতে নামবেন সিকান্দার রাজা। বর্তমানে দেশটির হয়ে যারা খেলছেন তাদের মধ্যে রাজার আগে এ মাইলফলক স্পর্শ করেন ব্রেন্ডন টেইলর (১৯৫), শন উইলিয়ামস (১৩২) ও চিভাবা (১০৪)। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাশ (উইকেটরক্ষক), মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: টিনাশে কামুনহুকামউই, রেগিস চাকাবা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রিচমন্ড মুতুমবামি (উইকেটরক্ষক), টিনোটেন্ডা মুতোমবোজি, ডোনাল্ড টিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন টিশুমা।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিসিবি ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-06 13:34:46