ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মুশফিককে রেখেই দল ঘোষণা, যোগ হলেন সৌম্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৪, ২০২০
মুশফিককে রেখেই দল ঘোষণা, যোগ হলেন সৌম্য মুশফিকুর রহিম ও সৌম্য সরকার/ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ম্যাচে মুশফিকুর রহিমের না খেলার সম্ভাবনার কথা শোনা গেলেও শেষ পর্যন্ত তাকে রেখেই স্কোয়াড সাজানো হয়েছে। আর নতুন যুক্ত হয়েছেন ওপেনার সৌম্য সরকার।

শুক্রবার (০৬ মার্চ) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সিলেটে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচকে সামনে রেখে বুধবার (০৪ মার্চ) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে।

বিয়ের কারণে ছুটিতে থাকা সৌম্য সরকারকে এই ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে। তবে মুশফিককে রাখার বিষয়টি চমক হয়েই এলো। কারণ পাকিস্তান সফরে রাজি না হওয়ায় তাকে শেষ ওয়ানডের দলের না রাখার কথাই শোনা যাচ্ছিল।

এর আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, ‘মুশফিক খেলবে না, তাই এ ম্যাচে আমরা তরুণ একজনকে নিতে চাই। যেখানে আগামী মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে কাউকে দলে নেওয়া যায়। আমরা পাকিস্তান সফরে কোনো ক্রিকেটারকে অভিষেক করাতে চাই না। ’

তবে শেষ পর্যন্ত মুশফিককে দলে রেখেই তৃতীয় ওয়ানডের জন্য দল ঘোষনা করলো বিসিবি। অবশ্য দলে থাকলেও মুশফিক তৃতীয় ওয়ানডেতে একাদশে থাকবেন কিনা সেটা নিশ্চিত নয়।  

আবার মাশরাফিকে নিয়েও ছিল সংশয়। কারণ পাকিস্তান সফরের দলে তার থাকা না থাকা নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে মাশরাফি যেতে চাইলে সেটা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানা গেছে। কিন্তু সুযোগ পেলেও মাশরাফি যে অধিনায়ক হিসেবে যাবেন না তা নিশ্চিত।  

১৬ সদস্যের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটস দাস, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।