ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির ১৩ বছরের রেকর্ড ভেঙে দিলেন ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মার্চ ২, ২০২০
মেসির ১৩ বছরের রেকর্ড ভেঙে দিলেন ভিনিসিয়ুস মেসি ও ভিনিসিয়ুস

ম্যাচের তখন ৭১ মিনিট। টনি ক্রুসের কাছ থেকে বল পেয়ে সোজা বার্সেলোনার ডি-বক্সে ঢুকে গেলেন ভিনিসিয়ুস জুনিয়র। এরপর কোনাকুনি শটে পরাস্ত করলেন দেয়াল হয়ে দাঁড়িয়ে থাকা গোলরক্ষক টের স্টেগানকে। রিয়াল মাদ্রিদ এগিয়ে গেলো ১-০ ব্যবধানে। সান্তিয়াগো বার্নাব্যুর এল ক্লাসিকোতে লস ব্লাঙ্কোসরা জিতেছে ২-০ গোলে। 

আর রিয়ালকে প্রথম গোল এনে দেওয়া ভিনিসিয়ুস ভেঙে দিলেন কাতালান অধিনায়ক লিওনেল মেসির রেকর্ড। এ শতাব্দীতে সবচেয়ে কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে এল ক্লাসিকোতে গোলের রেকর্ড করলেন ব্রাজিলিয়ান উইঙ্গার।

গোল করার সময় ভিনিসিয়ুসের বয়স ছিল ১৯ বছর ২৩৩ দিন।  

২০০৭ সালে অর্থাৎ ১৩ বছর আগে ১৯ বছর ২৫৯ দিনে এল ক্লাসিকোতে সবচেয়ে কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়েছিলেন মেসি। সেই ম্যাচে আর্জেন্টাইন ফরোয়ার্ড করেছিলেন হ্যাটট্রিকও।  
 
ভিনিসিয়ুস ছাড়াও রিয়ালের হয়ে গোল করেছেন মারিয়ানো দিয়াজ। যোগ করা দ্বিতীয় মিনিটেই দলের দ্বিতীয় গোলটি করেন এই ডমিনিকান রিপাবলিক ফরোয়ার্ড। একবিংশ শতাব্দীতে বদলি হিসেবে মাঠে নেমে তার আগে কেউ এত কম সময় নিয়ে গোল করতে পারেননি। ম্যাচের ৯০তম মিনিটে করিম বেনজেমার পরিবর্তন হিসেবে মাঠে নামার ৫০ সেকেন্ডের মাথায় দ্রুততম গোল করেন ২৬ বছর বয়সী এ তারকা।  

এছাড়াও শনিবার (০১ মার্চ) দিবাগত রাতের এল ক্লাসিকো জয়ের পাশাপাশি মুখোমুখি লড়াইয়েও বার্সাকে পেছনে ফেলল রিয়াল। ক্লাসিকোর ইতিহাসে এতদিন পযর্ন্ত দুই স্প্যানিশ জায়ান্টের জয় ছিল সমান ৭২ ম্যাচ। তবে এবার সংখ্যাটাতে এক যোগ করে নিল ব্লাঙ্কোসরা। রিয়াল-বার্সা লা লিগায় মুখোমুখি হয়েছে ১৮০ ম্যাচে। তার মধ্যে দু’দল ড্র করেছে ৩৫ ম্যাচে।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।