ঢাকা, মঙ্গলবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯
bangla news

পাকিস্তানের জন্য সমবেদনা নেই ব্রডের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

ইংলিশ ক্রিকেট তারকা স্টুয়ার্ট ব্রড সোমবার বলেছেন স্পট ফিক্সিং এর অভিযোগে অভিযুক্ত পাক খেলোয়াড়দের প্রতি কোনো সমবেদনা নেই তার।

কার্ডিফ: ইংলিশ ক্রিকেট তারকা স্টুয়ার্ট ব্রড সোমবার বলেছেন স্পট ফিক্সিং এর অভিযোগে অভিযুক্ত পাক খেলোয়াড়দের প্রতি কোনো সমবেদনা নেই তার।

ইংলিশ কাউন্টি লেইচেস্টারশায়ারে ইংল্যান্ডের এই পেসবোলারেরই সতীর্থ পাকিস্তানের বরখাস্তকৃত তিন ক্রিকেটারের একজন মোহাম্মদ আসিফ। শ্রদ্ধা করতেন পাকিস্তানের এই বোলারের দক্ষতাকে। চেয়েছিলেন এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাসেজ সিরিজকে সামনে রেখে বল করার ব্যাপারে পরামর্শ নিবেন অভিজ্ঞ এই পাক বোলারের কাছ থেকে।

কিন্তু এখন পরিস্থিতি বদলে গেছে। স্পট ফিক্সিং কেলেংকারিতে অন্য দুই সতীর্থের সঙ্গে দলে জায়গা নেই আসিফেরও। এ ঘটনায় তিন পাক ক্রিকেটারের প্রতি কোন রকম সমবেদনা বোধ করছে কি না এমন প্রশ্নের জবাবে ব্রড বলেন,“সমবেদনা? না।”

আসিফ সম্পর্কে ব্রড বলেন,“এটা একটা কঠিন সময়। মন্তব্য করাটাও কঠিন। তিনি একজন দারুন লোক। আমি তার সঙ্গে তিনটি ম্যাচ খেলেছি। আমি সত্যিই তার সঙ্গে খুব ভালো কাটিয়েছি। তিনি নিশ্চিতভাবেই একজন বিশ্বমানের বোলার।”

ব্রড আরো বলেন,“পুরো সিরিজ জুড়ে আমি তাকে বলর্ছিলাম সিরিজের শেষে অস্ট্রেলিয়া সফরের ব্যাপারে আলোচনা করবো। কারণ এই জানুয়ারিতে সিডনিতে তিনি ছয় (৪১ রানের বিনিময়ে) উইকেট তুলে নিয়েছিলেন।”

ক্রিকেটে দুর্নীতির ব্যাপারে ব্রডের মন্তব্য,“অবৈধ কার্যকলাপের বিপদ সম্পর্কে খেলোয়াড়রা ভালোভাবেই জানে। অতত্রব আমি মনে করি না কোন খেলোয়াড়ের এমন অজুহাত দেওয়ার সুযোগ আছে যে আমি এ ব্যাপারে জানতাম না।”

এ ধরনের ঘটনা প্রতিরোধে বোর্ডের যথেষ্ট ভূমিকা রাখা প্রয়োজন উল্লেখ করে ২৪ বছর বয়সী এই বোলার আরো বলেন,‘‘ইসিবি এ ধরনের সব ঘটনাই নিয়ন্ত্রণে যথেষ্ট কঠোর। কিন্তু অন্য বোর্ডগুলো এ ব্যাপারে কি করে সেটা আমার জানা নেই। কিন্তু খেলোয়াড়দের এ বিষয়ে জানানো তাদের দায়িত্ব।”

বাংলাদেশ সময়: ১৫১০ ঘন্টা, সেপ্টেম্বর ৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db -0001-11-30 00:00:00