bangla news

ব্যক্তি মাশরাফি আমাদের অনেক কিছু দিয়েছে: পাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০১ ৬:৩৪:৫৬ পিএম
সিলেটে সংবাদ সম্মেলনে পাপন: ছবি-মাহমুদ হোসেন

সিলেটে সংবাদ সম্মেলনে পাপন: ছবি-মাহমুদ হোসেন

সিলেট: বাংলাদেশ দলে অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজা ও খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসানের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন। 
 

তিনি বলেন, আমি সব সময় দু’টো খেলোয়াড়ের কথা বলি। অধিনায়ক হিসেবে মাশরাফি আর খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসান। ওদের কোনো বিকল্প নেই।  

রোববার (০১ মার্চ) বিকেলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন এবং বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার খেলা উপভোগ করার জন্য আসেন পাপন। এ সময় সিলেট আউটার স্টেডিয়াম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে তিনি এসব কথা বলেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) ম্যাচ পূর্ববর্তী মাশরাফির সংবাদ সম্মেলনের সূত্র টেনে বিসিবি’র সভাপতি পাপন বলেন, আমার মনে হয়েছে, ওকে (মাশরাফি) আপনারা একটু বেশি খোঁচাচ্ছেন। যখন আপনাদের ওর পাশে থাকা উচিত। আসলে ব্যক্তি মাশরাফি আমাদের অনেক কিছু দিয়েছে। বাংলাদেশ দলে ওর অবদান ভোলার মতো নয়। আমরা চায় ওকে রাখতে। যে কারণে তাকে সর্বোচ্চ ছাড় দিচ্ছি।

তিনি বলেন, যখন মুশফিককে বাদ দিয়ে মাশরাফিকে অধিনায়ক করি, তখন কাউকে জিজ্ঞাসাও করিনি। ওর যতদিন ইচ্ছা খেলে যাবে।

পাপন বলেন,  আজকের খেলায় বাংলাদেশ দল অসম্ভব ভাল করেছে। লিটন দাশ দলে ফিরেই সেঞ্চুরি করেছে। আর সাইফউদ্দিনকে আমরা মিস করেছি। শেষের দিকে একজন অলরাউন্ডার দরকার ছিল। সেটা আমরা পেয়ে গেছি। ও নিজেকে তৈরী করেই দলে ফিরেছে, তাতে কোনো সন্দেহ নেই।  

বাংলাদেশ দল পাকিস্তানে যাওয়া নিয়ে তিনি বলেন, এবার পাকিস্তান বোর্ড ঠিক করবে মধ্যবর্তী কোথায় খেলা হবে। সেই সিদ্ধান্ত নেবে পাকিস্তান।

সিলেট স্টেডিয়াম সম্পর্কে তিনি বলেন, বিশ্বকাপে প্রথম খেলা এখানে শুরু করার সময় বলেছিলাম এটা কেবল বাংলাদেশের নয়, বিশ্বের মধ্যে অবশ্যই সবচেয়ে সুন্দর স্টেডিয়াম। এখন বলতে পারি এটি ‘ওয়ান অব দ্যা বেস্ট’।
 
তিনি বলেন, আমাদের মাঠের অভাব রয়েছে। মাঠের অভাবে খেলা দেওয়া যাচ্ছে না। আর আন্তর্জাতিক খেলার মাঠ না থাকলে খেলোয়াড় তৈরী হবে কিভাবে? এছাড়া অবকাঠামোর অভাব রয়েছে। আমরা চেষ্টা করছি এসব পরিপূর্ণ করতে।  

সিলেটের আউটার স্টেডিয়ামের কাজ শেষ করে অক্টোবরে হস্তান্তরের কথা রয়েছে জানান বিসিবির সভাপতি। সে ব্যাপারে বলেন, ‘এখানে আমরা আমেরিকা থেকে ঘাস এনে লাগিয়েছি।’

শেখ হাসিনা স্টেডিয়ামের আপডেট দিয়ে তিনি বলেন, আগামি ৮ তারিখে বোর্ড মিটিংয়ে  বিশেষজ্ঞের নাম প্রস্তাব করতে একটি টিম গঠন করে দেওয়া হবে। ওই বিশেষজ্ঞ টিম পর্যবেক্ষণ করে আমাদের শর্টলিস্ট দেবেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘন্টা, মার্চ ০১, ২০২০
এনইউ/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-01 18:34:56