ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ক্রিকেট

এশিয়া কাপ দুবাইয়ে, খেলবে ভারত-পাকিস্তান: গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৯-০২ ০৪:৩৬:৩৫ পিএম
এশিয়া কাপ দুবাইয়ে, খেলবে ভারত-পাকিস্তান: গাঙ্গুলী সৌরভ গাঙ্গুলী।

এশিয়া কাপের পরের আসর চলমান বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা ছিল। তবে এনিয়ে দীর্ঘ দ্বন্দ্বে জড়িয়েছিল ভারত-পাকিস্তান। রাজনৈতিক কারণে পাকিস্তান সফর করবে না বলে জানিয়ে দিয়েছিল ভারত। এমন ঘোলাটে পরিস্থিতির এবার অবসান হলো। প্রতিযোগিতাটি পাকিস্তান থেকে সরে দুবাইয়ে অনুষ্ঠিত হবে। এমনটি জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলী।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় যোগ দিতে যাওয়ার আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সাংবাদিকদের এ কথা জানান। তবে আসরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান খেলবে বলেও তিনি নিশ্চিত করেন।

বিসিসিআই সূত্রে অবশ্য জানানো হয়, নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে খেলতে যাবে না ভারতীয় দল। ফলে এই প্রতিযোগিতা হওয়া নিয়ে একটা সংশয় তৈরি হয়েছিল। কারণ পাকিস্তানে যদি টুর্নামেন্ট হয়, আর সেই প্রতিযোগিতায় যদি ভারত অংশ না নেয়, তা হলে প্রতিযোগিতার গুরুত্ব অনেক কমে যাবে। আর সে কারণেই দুবাইয়ে সরিয়ে আনা হল এশিয়া কাপ। আর দু’দেশের ম্যাচ আয়োজন করতে কোনো সমস্যা যাতে না হয়, তাই আসন্ন এশিয়া কাপ অনুষ্ঠিত হতে চলেছে দুবাইয়ে।

এশিয়া কাপের সূচি এখনও ঘোষণা করা হয়নি। তবে সৌরভ বলেন, ‘দুবাইয়ে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। ভারত ও পাকিস্তান দু’দেশই অংশ নেবে।

২০১৩ সালে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজে অংশ নেয় ভারত-পাকিস্তান। তবে এরপর আইসিসির টুর্নামেন্ট ছাড়া অন্য কোথাও মুখোমুখি হয়নি দু’দল।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa