bangla news

নাঈমে মুগ্ধ ভেট্টরি, সুযোগ পেলে বাকিরাও ভালো করবে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ১২:০২:১০ এএম
নাঈমে মুগ্ধ ভেট্টরি, সুযোগ পেলে বাকিরাও ভালো করবে।

নাঈমে মুগ্ধ ভেট্টরি, সুযোগ পেলে বাকিরাও ভালো করবে।

আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেই পুরো স্পট লাইটটা নিজের দিকে নিয়ে নিয়েছেন বাংলাদেশের তরুণ স্পিনার নাঈম হাসান। টেস্টে দলে জায়গা পেয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন এ ডানহাতি অফ-স্পিনার। জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং সহায়ক উইকেটে দারুণ বোলিং করে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরির নজরে এসেছেন এ স্পিনার।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানী মিরপুরের হোম অব ক্রিকেটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ভেট্টরি। তিনি জানিয়েছেন নাঈম নিজেকে জাতীয় দলের জন্য তৈরি করেছেন। তিনি যেটা করে দেখিয়েছে অনেক স্পিনারই সেটা করে দেখাতে পারেনি।  

ভেট্টরি বলেন, ‘দেখুন স্পিনাররা যত বেশি সুযোগ পাবে, তারা তত বেশি পরিণত হয়ে উঠবে। নাঈম তরুণ অবস্থায় সুযোগ পেয়েছেন। আমি মনে করি ও যেটা পেরেছে, অনেকেই সেটা পারে না। মিরাজ এখনো তরুণ। তাইজুল বেশ অভিজ্ঞ। বাংলাদেশ দলের স্পিনাররা সবাই-ই প্রতিভাবান। তাদের সবারই নিজের খেলাটা আরও ভালো করার সামর্থ্য আছে।’

নাঈমের ছোট টেস্টের ক্যারিয়ারে উইকেট নিয়েছেন ১৯টি। উইকেট আর ওভার  দুটোতেই গড়টা বেশ ভালো। প্রতি ২১ রান পর পর একটি করে উইকেট রয়েছে তার। আর ওভার প্রতি গড় ২ দশমিক ৯৯ রান। এমন পারফরম্যান্সে তার প্রতি কোচের মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক।

কিউই কোচ আরও বলেন, ‘আমি খুবই ভাগ্যবান যে আমি বেশ কিছু তরুণ প্রতিভাবান স্পিনারের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। ওদের প্রতিভা জাতীয় দলের স্পিনারদের মতোই। এই যে নাঈম হাসান, তিনি তো দুই বছর আগে অনূর্ধ্ব-১৯ দলের স্পিনার ছিল! এ দুই বছরে তিনি নিজেকে আরও পরিণত করেছে। তরুণ বোলারদের বেশির ভাগই জানে কীভাবে পারফরম করতে হয়। আমার কাজটা হচ্ছে তাদের বোঝানো এই কাজটা কতটা ভালোভাবে করতে পারবে।’

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
আরএআর/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 00:02:10