bangla news

৩২ বছর বয়সে টেনিসকে বিদায় বলে দিলেন শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৯:৪১:১২ পিএম
মাত্র ১৭ বছর বয়স্যেই গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বাদ পান শারাপোভা/ছবি: সংগৃহীত

মাত্র ১৭ বছর বয়স্যেই গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বাদ পান শারাপোভা/ছবি: সংগৃহীত

মাত্র ৩২ বছর বয়সেই টেনিস থেকে অবসরের ঘোষণা দিলেন পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভা। 

সম্প্রতি ‘ভোগ’ এবং ‘ভ্যানিটি ফেয়ার’ ম্যাগাজিনে লেখা নিবন্ধে কাঁধের ইনজুরি নিয়ে নিজের দুর্ভোগের বর্ণনা দিয়েছিলেন শারাপোভা। এরপর বুধবার (২৬ ফেব্রুয়ারি) অবসর গ্রহণের কথা জানালেন এই রাশিয়ান টেনিস সুন্দরী।

২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে উইম্বলডনে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বাদ পান শারাপোভা। এরপর ২০১২ সালে চার মেজর শিরোপা জিতে ক্যারিয়ার স্ল্যাম পূর্ণ করেন তিনি। 

২০১৬ সালে ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় ১৫ মাস নিষিদ্ধ হন শারাপোভা। এরপর নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৭ সালে ফিরলেও টানা ইনজুরির কারণে আর পুরনো ফর্ম খুঁজে পাননি।

ইনজুরির কারণে শারাপোভার ক্যারিয়ারের সর্বনাশের চূড়ান্ত হওয়ার পর তার র‍্যাংকিং নেমে যায় ৩৭৩-এ, যা ২০০২ সালের আগস্টের পর তার ক্যারিয়ারের সর্বনিম্ন। এরপর টানা তিন গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয় তাকে।

নিজের অবসরের ঘোষণা দিয়ে শারাপোভা বলেন, ‘আমি এক্ষেত্রে (অবসর) আমি নতুন, তাই ক্ষমা চেয়ে নিচ্ছি। টেনিস, আমি বিদায় বলে দিচ্ছি।’

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 21:41:12