ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি ভাইয়ের সঙ্গে খেলতে পারাটাই গর্বের বিষয়: আল-আমিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
মাশরাফি ভাইয়ের সঙ্গে খেলতে পারাটাই গর্বের বিষয়: আল-আমিন মুমিনুল হক/ফাইল ছবি

দীর্ঘদিন পর দলে ফিরেই মাশরাফির অধানে খেলতে নামবেন আল-আমিন। তার ওপর এটাই অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ। ডানহাতি এই পেসার মনে করেন মাশরাফির অধীনে খেলাটা তার কাছে বেশ গর্বের বিষয়।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) অনুশীলনের ফাঁকে আল-আমিন এমন মন্তব্য করেন।  

আল-আমিন বলেন, ‘উনি তো ওয়ানডেতে আমাদের সেরা অধিনায়ক এবং একজন পারফর্মার।

কিছুদিন হয়ত খেলার বাইরে ছিলেন। কারণ আমাদের কোনো সিরিজ ছিল না, এখন আবার দলে এসেছেন। উনি সামনে থেকে নেতৃত্ব দেন এবং সামনে থেকেই দলকে এগিয়ে নেন। মাশরাফি ভাই অধিনায়ক হিসেবে থাকবেন কিনা সেটা ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত। তবে উনার সঙ্গে খেলাটা আনন্দ ও গর্বের ব্যাপার। ’

এই ডানহাতি পেসার মনে করেন, ওয়ানডেতে বাংলাদেশ ভালো ছন্দে নেই। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বেশষ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে। তাই আবার আগের ছন্দ ফিরে পেতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশই করা উচিত বলে তিনি মনে করেন।

আল-আমিন বলেন, ‘টেস্টে যেভাবে বাংলাদেশ খেলেছে, ওয়ানডেতে ওদের হোয়াইটওয়াশ করতে পারলে আরও ভালো। যেভাবে খেলছি, ওদের হোয়াইটওয়াশ করা উচিত আমাদের। যদি না করতে পারি আমাদের ব্যর্থতা। গত কয়েকটা সিরিজ আমাদের ভালো যায়নি। আমরা যদি এবার ওদের হোয়াইটওয়াশ করতে পারি সেটা আমাদের জন্যই ভালো হবে। সেটা শুধু মাশরাফি ভাইয়ের জন্যই নয়, দেশের ক্রিকেটের জন্য। হোয়াইটওয়াশ করতে পারলে আমাদের অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস বাড়বে। যেটা সামনের সিরিজগুলোয় কাজে দেবে। ’

সিলেটে আগামী ১, ৩ ও ৬ মার্চ অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।