bangla news

জিম্বাবুয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে যুব বিশ্বকাপের তারকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৫:৩৪:৪২ পিএম
ওয়েসলি মাধেভেরে/ছবি: সংগৃহীত

ওয়েসলি মাধেভেরে/ছবি: সংগৃহীত

সফরের একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের বিশাল ব্যবধানে হেরে যাওয়ার পর ঘুরে দাঁড়াতে মরিয়া জিম্বাবুয়ে। এই লক্ষ্যে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কাড়া অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরেকে ডেকে নিয়েছে সফরকারীরা।

সিনিয়র দলের হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা মাধেভেরে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে ২টি ফিফটিসহ করেছিলেন ১৫৮ রান। পাশাপাশি নিয়েছিলেন ৮ উইকেট। এমন সাফল্যের বিনিময়ও হাতেনাতেই পেয়ে গেলেন তরুণ জিম্বাবুইয়ান ক্রিকেটার। ডাক পেলেন ১৫ জনের স্কোয়াডে।

টেস্ট দলে অনুপস্থিত থাকা শন উইলিয়ামসকেও ফিরিয়েছে জিম্বাবুয়ে। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি নিয়েছিলেন তিনি। এছাড়া দলে ডাক পেয়েছেন তিনাশি কামুনহুকামুয়ে ও রিচমন্ড মুতুম্বামি। কাল সকালেই তারা ঢাকায় পৌঁছেই সিলেট যাবেন। কারণ তিন ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে।

এদিকে টেস্ট দলের স্কোয়াডে থাকা প্রিন্স মাসভউরে, কেভিন কাসুজা, রেগিস চাকাভা, ভিক্টর নাইয়ুচি এবং ব্রায়ান মুদজিঙ্গানায়ামাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছে। আজই তারা জিম্বাবুয়ে ফিরে যাচ্ছেন।

চলতি বছরের শুরুতে সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে অন্তর্বর্তীকালীন অধিনায়কের দায়িত্ব পাওয়া চামু চিবাবা এবারই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের স্বাদ পেতে চলেছেন।

আগামী ১ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ গড়াবে ৩ ও ৬ মার্চ। এরপর ঢাকায় ফিরে ৯ ও ১১ মার্চ দুই টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

জিম্বাবুয়ের স্কোয়াড: চামু চিবাবা (অধিনায়ক), শন উইলিয়ামস, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েসলি মাধেভেরে, ক্রিস্টোফার পোফু, টিনোটেন্ডা মুতোমবোদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), এইন্সলে এনদলোভু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, ক্রেগ আরভিন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 17:34:42