bangla news

আয় কমেছে ম্যানচেস্টার ইউনাইটেডের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৯:৫৬:৩৮ পিএম
ম্যানচেস্টার ইউনাইটেড: ছবি-সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেড: ছবি-সংগৃহীত

বিশ্বের ধনী ফুটবল ক্লাবের একটি ম্যানচেস্টার ইউনাইটেড। সারা বিশ্বেই সমর্থক আছে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ শিরোপাজয়ী ক্লাবটির। কিন্তু চলতি চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন না করায় গত ছয় মাসের মধ্যে ১২ শতাংশ আয় কমেছে রেড ডেভিলদের। 

গত ডিসেম্বর থেকে এখন পর্যন্ত সম্প্রচার (ব্রডকাস্টিং) খাতে ৩৩.৪ শতাংশ রাজস্ব হারিয়েছে ম্যান ইউনাইটেড। তবে বাণিজ্যিক আয় ৬.৫ শতাংশ বেড়েছে তাদের। ম্যাচ-ডে আয় অবশ্য আগের মতোই আছে। 

ম্যানচেস্টার ইউনাইটেড আশা করছে, ২০২০ সালের মধ্যে তাদের আয় থাকবে ৫৬০ মিলিয়ন পাউন্ড থেকে ৫৮০ মিলিয়ন পাউন্ডের মধ্যে।

২০২০/২১ মৌসুমে খেলতে না পারলেও আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার সম্ভাবনা উঁকি দিচ্ছে রেড ডেভিলদের। বর্তমান প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকায় তারা আছে পঞ্চম স্থানে। এ স্থান ধরে রাখতে পারলেই চলবে ওলে গানার সুলশারের শিষ্যদের। 

কারণ উয়েফার নিয়মবিধি ভঙ্গ করায় আগামী দুই বছর চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে না দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেডের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি।  সেক্ষেত্রে সিটিজেনরা সেরা চারে থাকলেও সুযোগ পাবে এক থেকে পাঁচে থাকা বাকি চার দল। 

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল সংগীত ম্যানচেস্টার ইউনাইটেড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 21:56:38