ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

স্পট ফিক্সিংয়ের শুনানি স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ স্পট ফিক্সিং কেলেংকারিতে অভিযুক্ত পাকিস্তানের ক্রিকেটার ও কর্মকর্তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করার বিষয়ে এক পিটিশনের শুনানি ২২ সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দিয়েছে লাহোর হাইকোর্ট।

করাচি: ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ স্পট ফিক্সিং কেলেংকারিতে অভিযুক্ত পাকিস্তানের ক্রিকেটার ও কর্মকর্তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করার বিষয়ে এক পিটিশনের শুনানি ২২ সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দিয়েছে লাহোর হাইকোর্ট।


আইনজীবী ইশতিয়াক আহমেদের দায়ের করা এই মামলার শুনানির দিন ছিলো ৭ সেপ্টেম্বর। আদালত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র সভাপতি ইজাজ বাটসহ সাত ক্রিকেটারকে তলব করলেও তারা দেশে না থাকায় শুনানির দিন পিছিয়ে দেওয়া হয়। লাহোর হাইকোর্টের বিচারক খাজা শেরিফ এই আদেশ দেন।

ইজাজ বাট এবং ক্রিকেটাররা ইংল্যান্ড সফরে আছেন। তবে আদালতে উপস্থিত থেকে সময় চেয়ে নেন তাদের আইনজীবী।

গত মাসের শেষ দিকে পাকিস্তানের কয়েক ক্রিকেটারের বিপক্ষে স্পট ফিক্সিংয়ের অভিযোগ তোলে ইংল্যান্ডের প্রভাবশালী একটি পত্রিকা। এর প্রেক্ষিতে আইনজীবী ইশতিয়াক অভিযুক্তদের বিপক্ষে রাষ্ট্রদ্রোহের মামলার জন্য কোর্টে পিটিশন দায়ের করেন। পাকিস্তানের ইমেজ নষ্ট করা এবং খেলার সম্মানহানি ঘটানোয় তাদের সম্পত্তি বাজেয়াপ্তের জন্যও আদালতের কাছে আবেদন করেছিলেন ওই আইনজীবী।

অন্যদিকে খেলোয়াড়দের বিপক্ষে এখনো অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালতের কাছে ইশতিয়াকের পিটিশনটি খারিজ করার আবেদন করেন পিসিবির আইন পরামর্শক তালিব রিজভী। তিনি বলেন,‘‘আমি মাননীয় আদালতকে অনুরোধ করেছি স্পট ফিক্সিংয়ের বিষয়ে সবে অভিযোগ তোলা হয়েছে। এখনো কিছু প্রমাণ হয়নি। তাই ইশতিয়াকের পিটিশনের ওপর শুনানির প্রয়োজন নেই।’’

এদিকে মঙ্গলবারের ওই শুনানিতে ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষে আদালতে হাজির হয়েছিলেন দেশটির অতিরিক্ত অ্যাটর্নী জেনারেল। তিনি আদালাতকে জানান পিসিবি একটি স্বাধীন সংস্থা। যদি কোনো খেলোয়াড় জুয়া বা ম্যাচ পাতানোর দায়ে অভিযুক্ত হন তাহলে সরকার তার বিপক্ষে খুব কঠোর ব্যবস্থা নেবে।

এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অভিযুক্তদের খেলা থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। যাদের মধ্যে রয়েছে দেশটির টেস্ট অধিনায়ক সালমান বাট, পেসার মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘন্টা, সেপ্টেম্বর ২০১০


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db -0001-11-30 00:00:00