bangla news

মেসি মানুষ, ম্যারাডোনা এলিয়েন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৫:৪৫:৫৬ পিএম
ম্যারাডোনা ও মেসি

ম্যারাডোনা ও মেসি

ইতিহাসের সেরা ফুটবলার কে? এমন প্রশ্নে সবার সামনের সারিতে থাকে বেশ কয়েকটি নাম। ব্রাজিলকে তিনবার বিশ্বকাপ জেতানো পেলে, ১৯৮৬ বিশ্বকাপের মহানায়ক দিয়েগো ম্যারাডোনা, রেকর্ড ষষ্ঠবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি ও পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। 

তবে দুই আর্জেন্টাইন মহাতারকা ম্যারাডোনা ও মেসির মধ্যে যদি তুলনা হয়, তবে কাকে বেছে নেবেন ফুটবল সমর্থকরা? 

দিয়েগো জুনিয়র অবশ্য এগিয়ে রাখলেন লা আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জেতানো অ্যাটাকিং মিডফিল্ডার ম্যারাডোনাকে। ম্যারাডোনার ছেলে জুনিয়র বিশ্বাস করেন, তার বাবা ও মেসির মধ্যে কোনো তুলনা হওয়া উচিত নয়। কারণ নাপোলির কিংবদন্তি তারকাকে বিশ্ব চেনে ফুটবলের সেরা খেলোয়াড় হিসেবে। 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে বার্সেলোনা। তার আগে দিয়াগো জুনিয়রকে তুলনা করতে হয়েছে ম্যারাডোনা-মেসির মধ্যে। 

নিজের পিতাকে এগিয়ে রেখে দিয়েগো জুনিয়ার স্পেনের রেডিও লারগুয়েরোর এক ক্রীড়া অনুষ্ঠানে বলেন, ‘আমি সবসবময় বলেছি, ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে মেসি অনেক এগিয়ে। কিন্তু আপনি কখনও এলিয়েনের সঙ্গে মানুষের তুলনা করতে পারবেন না। এখানেই আমার বাবা (ম্যারাডোনা) এগিয়ে। নাপোলির সবাই তাকে খুব ভালবাসে।’ 

খেলোয়াড়ি জীবনে সবকিছু জিতেছেন ম্যারাডোনা। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পাশাপাশি নাপোলির মতো দলকে ইতালিয়ান সিরি’আ লিগ জিতিয়েছেন। ক্লাবটিতে এখনও ছিয়াশির মহানায়ককে ‘ফুটবল ঈশ্বর’ হিসেবে দেখা হয়। সেই ক্লাবের মাঠে খেলবে মেসির বার্সা। 

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-25 17:45:56