bangla news

একবার হলেও তামিমকে বোলিং করে আউট করবো: মুশফিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ১২:১৫:৩৮ এএম
মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

বাংলাদেশের ক্রিকেটে ব্যাটিংয়ের ব্যাক্তিগত বেশিরভাগ রেকর্ডই তামিম ইকবালের দখলে। অন্যদিকে বাংলাদেশ দলে সবচেয়ে ধারাবাহিক পারর্ফমার হলেন মুশফিকুর রহিম। দুজনই বাংলাদেশ দলের ভরসার নাম। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারে মতো ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিক। তবে মুশফিক তার পুরো ক্যারিয়ার তামিমের চেয়ে এক রান হলেও বেশি করতে চান আর একবার হলেও তামিমকে বোলিং করে আউট করতে চান।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে তিনি এমন ইচ্ছার কথা জনিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন নিজেকে কখনোই সেরা মনে করেন না। তবে তামিমের সঙ্গে রানের প্রতিযোগীতা করে যেতে চান।

মুশফিক বলেন, ‘আমাদের সব রেকর্ড কিন্তু ওর (তামিম)। ও একটা বেঞ্চমার্ক সেট সবসময় করেছে। নতুন একটা করেছে ৩৩৪ রান। আমি বলেছি এটা কে ভাঙতে পারে। যদি সুযোগ হয় এর কাছাকাছি যেন যেতে পারি। এবার এটা হয়নি পরবর্তীতে যেন ওকে টপকাতে পারি। আমার ইচ্ছা আমার বলে ওকে একবার আউট করবো।’

>>>‘উইকেটকিপিং ছেড়ে দেয়াতে ব্যাটিংয়ে মনযোগ দিতে পারছি’

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে অসাধারণ ব্যাটিং করেছেন মুশি। তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ডাবল সেঞ্চুরি। শুধু তাই না, এদিন অপরাজিত ২০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলার পথে সতীর্থ তামিম ইকবালকে (৪ হাজার ৪০৫ রান) ছাড়িয়ে বাংলাদেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিকও এখন এই ডানহাতি ব্যাটসম্যান (৪ হাজার ৪১৩ রান)।

টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করে আগেই বাংলাদেশের হয়ে রেকর্ড গড়েছিলেন মুশফিকুর রহিম। এবার তৃতীয়টিতে কিংবদন্তি অনেক ব্যাটসম্যানের পাশে বসলেন এই টাইগার তারকা। এর আগে তিনি ২০১৮ সালে মিরপুর টেস্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

মুশফিকের আগে টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি করেছিলেন সনথ জয়সুরিয়া, স্টিফেন ফ্লেমিং, ভিভ রিচার্ডস, জাস্টিন ল্যাঙ্গার, গ্যারি কারেস্টন, ক্রিস গেইল ও কেভিন পিটারসেনরা কিংবদন্তিরা। এছাড়া হালের স্টিভেন স্মিথ, জো রুট, চেতশ্বর পুজারা ও আজহার আলীদেরও ডাবল সেঞ্চুরি রয়েছে।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘন্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
আরএআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-25 00:15:38