ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ডাবল সেঞ্চুরিতে জয়সুরিয়া-গেইলদের কাতারে মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ০৯:২৭:৪৪ পিএম
ডাবল সেঞ্চুরিতে জয়সুরিয়া-গেইলদের কাতারে মুশফিক

টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করে আগেই বাংলাদেশের হয়ে রেকর্ড গড়েছিলেন মুশফিকুর রহিম। এবার তৃতীয়টিতে কিংবদন্তি অনেক ব্যাটসম্যানের পাশে বসলেন এই তারকা। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান মিরপুর টেস্টে নিজের সাদা পোশাকের ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করলেন মুশফিক।

৩১৫ বলে ২৮টি চারের সাহায্যে ডাবল (২০২) সেঞ্চুরির দেখা পান মুশফিক। দলীয় ১৫৪তম ওভারে এইন্সলে এনলোভু দ্বিতীয় বলে চার হাঁকিয়ে এমন কীর্তি গড়েন তিনি।

মুশফিকের আগে টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি করেছিলেন সনথ জয়সুরিয়া, স্টিফেন ফ্লেমিং, ভিভ রিচার্ডস, জাস্টিন ল্যাঙ্গার, গ্যারি কারেস্টন, ক্রিস গেইল ও কেভিন পিটারসেনরা কিংবদন্তিরা। এছাড়া হালের স্টিভেন স্মিথ, জো রুট, চেতশ্বর পুজারা ও আজহার আলীদেরও ডাবল সেঞ্চুরি রয়েছে।

এদিকে সোমবার (২৪ ফেব্রুয়ারি) ৭০তম টেস্ট ম্যাচ খেলতে নেমে এর আগে সপ্তম সেঞ্চুরির দেখা পান মুশফিক। পরে নিজের সেঞ্চুরিকে ডাবলে পরিণত করেন। মুশফিক এর আগে ২০১৮ সালে মিরপুর টেস্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa