ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুমিনুলের পর মিথুনের বিদায় 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
মুমিনুলের পর মিথুনের বিদায়  জিম্বাবুয়েরর উইকেট উদযাপন: ছবি-শোযেব মিথুন

বড় ইনিংস খেলার আভাস দিলেও ২৩ বলে ৩ চারে ১৭ রান নিয়ে এইন্সলে এনদুলুভুর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরেছেন মোহাম্মদ মিথুন। বাংলাদেশের হারানো ৫ উইকেটের ৪টিই গ্লাভসবন্দী করেছেন জিম্বাবুযে উইকেটরক্ষক রেগিস চাকাবা।

এর আগে দিনের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। নিজের বলে নিজেই ক্যাচ ধরে মুমিনুল হককে ফেরান এনদুলুভু।

 

প্যাভিলিয়নে ফেরার আগে প্রায় ১ বছর ৩ মাস এবং ১৪ ইনিংস পর টেস্ট ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। টাইগারদের মধ্যে লাল বলের ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি এখন তার। বাংলাদেশের টেস্ট অধিনায়কের ২৩৪ বলে ১৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চারে।  

মুমিনুল ফিরলেও দাপটের সঙ্গে ব্যাট করছেন টেস্টে ৭ম সেঞ্চুরি পাওয়া মুশফিকুর রহীম। ‘মিস্টার ডিপেন্ডেবল’ ব্যাট করছেন ১৩৭ রানে। সঙ্গে আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস  (০)।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত প্রথম ইনিংসে ১২০ ওভারে ৫ উইকেটে ৪২৩ রানে ব্যাট করছে বাংলাদেশ। লিড নিয়েছে ১৫৮ রানের।

২৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।