bangla news

১৫ মার্চ মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৬:৩২:২৩ পিএম
ডিপিএলের ট্রফি উন্মোচন: ফাইল ফটো

ডিপিএলের ট্রফি উন্মোচন: ফাইল ফটো

আগামী ১৫ মার্চ থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটের এবারের মৌসুমের খেলা। লিগকে সামনে রেখে দলবদল অনুষ্ঠিত হবে আগামী ৩, ৪ ও ৫ মার্চ। 

ঢাকার পাশাপাশি এবারের লিগ গড়াবে চট্টগ্রাম এবং কক্সবাজারেও। প্রথমবারের মতো এবার লিগে রাখা হচ্ছে না বিদেশি খেলোয়াড় কোটা।

খেলোয়াড় বাছাইয়ের ক্ষেত্রে পরিবর্তন আনা হয়েছে। ক্লাবগুলো আগের মতো উন্মুক্ত পদ্ধতিতে ক্রিকেটার দলে নেবে।  বাতিল করা হয়েছে গত দুই আসরের ‘প্লেয়ার্স বাই চয়েস’ পদ্ধতি।  গত বছর অক্টোবরে ক্রিকেটারদের আন্দোলনের কারণেই ‘প্লেয়ার্স বাই চয়েস’ বাতিল করা হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কমিটির মিটিং শেষে এসব তথ্য জনিয়েছেন সিসিডিএম প্রধান কাজী এনাম অহমেদ।

তিনি বলেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে ১৫ মার্চ। তার আগে দল বদল মার্চের ৩, ৪ ও ৫ তারিখ। যেহেতু বাংলাদেশ দল সিলেটে অবস্থান করবে, দল বদলে সুবিধা করে দিতে সিসিডিএমের ডেস্ক থাকবে যাতে ক্রিকেটাররা নিবন্ধন করতে পারবে।’

ডিপিএলে অংশগ্রহণকারী দলগুলা নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হবে। সুপার লিগ শেষ হবার পরই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

এ ব্যাপারে সিসিডিএম প্রধান বলেন, ‘এ বছর মৌসুম যেহেতু একটু দেরিতে শুরু হচ্ছে টি–টোয়েন্টি লিগটা করব সুপার লিগের পর। ক্লাবের মতামত নিয়েই করছি। টি–টোয়েন্টিটা হবে সুপার লিগের ছয়টি দল নিয়ে। সেখানে তারা পাঁচটা ম্যাচ খেলার সুযোগ পাবে। যারা সুপার লিগে উঠতে পারবে না, এই দলগুলো থেকে শীর্ষ ৬ দল তিনজন ক্রিকেটার নিতে পারবে। যদি খেলোয়াড় দরকার হয়ে থাকে।’

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 18:32:23