ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘অধিনায়ক’ মাশরাফির শেষ ওয়ানডে সিরিজের দলে ব্যাপক পরিবর্তন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
‘অধিনায়ক’ মাশরাফির শেষ ওয়ানডে সিরিজের দলে ব্যাপক পরিবর্তন শেষ ওয়ানডে সিরিজ খেলবেন মাশরাফি

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (২৩ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করা হয়। শেষবারের মতো ওয়ানডে সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাশরাফি বিন মর্তুজা।

এছাড়া দলে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে।

ওয়ানডে দলে নতুন মুখ নাঈম শেখ ও আফিফ হোসেন। সর্বশেষ শ্রীলঙ্কা সফরের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, ফরহাদ রেজা, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।  

ফিরেছেন অধিনায়ক মাশরাফি। ব্যক্তিগত কারণে ‍ছুটি নিয়েছে সৌম্য সরকার। দলে ফিরেছেন আল-আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও লিটন দাস।
 
২০১৯ বিশ্বকাপের পর প্রথমবারের মতো চার সিনিয়র ক্রিকেটার মাশরাফি, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীম একসঙ্গে খেলবেন। সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকায় সাকিব আল হাসান দলে নেই। তাই পঞ্চপান্ডবের দেখা আর হচ্ছে না।  

সিরিজের তিন ওয়ানডেই হবে সিলেটে। দিবা-রাত্রির তিন ম্যাচ হবে ০১, ০৩ ও ০৬ মার্চ।
 
১৫ সদস্যের বাংলাদেশ দল: তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটস দাস, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, তাইজুল ইসলাম।
 
বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।