bangla news

একই রাতে এক হাজারের মাইলফলকে মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ১২:৫০:০১ পিএম
মেসি ও রোনালদো

মেসি ও রোনালদো

একটি রাত এক স্মৃতিতে বেধে দিল লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে। মেসি-রোনালদো ফুটবলের অভিন্ন দুই সত্ত্বা গত এক দশকের বেশি সময় ধরে শাসন করছেন ফুটবল বিশ্ব। এবার একই রাতে দু’জন ভিন্ন ভিন্ন এমন এক সিংহাসনে বসলেন যেখানে তাদের অভিবাদন জানানো ছাড়া আর বিকল্প নেই কারও। 

শনিবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লা লিগায় ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে এইবারকে আতিথেয়তা দেওয়ার  পর ছিন্নভিন্ন করেছে বার্সেলোনা। ৫-০ ব্যবধানে জয়ের ম্যাচে কাতালান অধিনায়ক মেসি একাই করেছেন ৪ গোল। 

এই ৪ গোলে এক মাইলফলকে পা রেখেছেন আর্জেন্টাইন অধিনায়ক। ক্যারিয়ারে এক হাজার গোলে অবদানের রেকর্ড গড়লেন মেসি। ৩১ বছর বয়সী ফরোয়ার্ডের আগে আর কেউ এ মাইলফলক ছুঁতে পারেননি। 

বার্সার হয়ে ৬২৫ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে আর ২৬১ গোল করিয়েছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে ৭০ গোলের পাশাপাশি ৪৫ গোলে সহায়তা করেছেন তিনি। জাতীয় দল ও ক্লাবের হয়ে মোট ৮৫৩ ম্যাচ খেলেছেন মেসি। তার মধ্যে ৩০৬ গোলে সহায়তা করার পাশাপাশি করেছেন ৬৯৫ গোল। 

একই রাতে সিরি’ আ লিগে স্পালের মাঠে জুভেন্টাসের ২-১ ব্যবধানের জয়ে এক গোল করে নিজের হাজারতম ম্যাচটি রাঙিয়েছেন রোনালদো। পর্তুগিজ উইঙ্গার জাতীয় দল, স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের জার্সিতে মোট এক হাজার ম্যাচ খেলার তালিকায় নাম লেখালেন।   

যার মধ্যে পর্তুগালের হয়ে ১৬৪ ম্যাচে করেছেন ৯৯ গোল। পেশাদার ক্লাব ক্যারিয়ারে ৬২৬ গোল করেছেন ৮৩৬ ম্যাচে। 

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি ক্রিশ্চিয়ানো রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 12:50:01