bangla news

অ্যাগারের হ্যাটট্রিক, রেকর্ড গড়ে হারলো দক্ষিণ আফ্রিকা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ১:৫৪:২৯ পিএম
অ্যাগারের হ্যাটট্রিক উদযাপন

অ্যাগারের হ্যাটট্রিক উদযাপন

টি-টোয়েন্টিতে ১৩তম হ্যাটট্রিক পেয়েছেন অ্যাস্টন অ্যাগার। সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লি’র পরে জাতীয় দলের জার্সিতে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক। অ্যাগারের বোলিং তোপে রেকর্ড গড়ে হেরেছে দক্ষিণ আফ্রিকা। 

জোহেনাসবার্গের ওয়ান্ডার্স স্টেডিয়ামে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিজেদের ইতিহাসে সবচেযে বড় ব্যবধান ১০৭ রানে হেরেছে প্রোটিয়ারা। অস্ট্রেলিয়ার দেওয়া ১৯৭ রানের জবাবে স্বাগতিকরা গুটিয়ে যায় মাত্র ৮৯ রানে। এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৯৬ রান করে অজিরা। 

টি-টোয়েন্টিতে অজিদের এটি দ্বিতীয় সর্বোচ্চ রানের জয়। এর আগে গত বছর অ্যাডিলেডে তারা শ্রীলঙ্কাকে ১৩৪ রানে হারিয়েছিল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার আগের বড় ব্যবধানে হারের রেকর্ডটি ছিল ৯৮ রানের। ২০১৮ সালে কলম্বোয় লঙ্কানদের বিপক্ষে এই হার বরণ করেছিল প্রোটিয়ারা। 

অজিদের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪.৩ ওভারে মাত্র ৮৯ রান করতে পারে দক্ষিণ কুইন্টন ডি ককের দল। ফাফ ডু প্লেসিস (২৪), কাগিসো রাবাদা (২২) ও পিটে ফন বিলজন (১৬) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর পার করতে পারেনি। 

অজিদের হয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে অ্যাগার একাই নিয়েছেন ৫ উইকেট। এটিই তার টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা  ইনিংসের ৮ম ওভারে বোলিংয়ে এসে ডু প্লেসিসকে দিয়ে শুরু করেন অ্যাগার। পরের দুই বলে শিকার করেন আন্দিলে ফেলুকওয়ায়ো ও স্টেইনকে। 

এর আগে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেন স্টিভেন স্মিথ (৪৫) ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৪২)। শেষদিকে ৯ বলে ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ২১ রানের ঝড়ো ইনিংস খেলে অজিদের ১৯৬ রান এনে দেন তিনি। 

ব্যাটিং-বোলিংয়ে নৈপুণ্য দেখানো অ্যাগারের হাতে ওঠেছে ম্যাচ সেরার পুরস্কার। 

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-22 13:54:29