bangla news

ভারতের ব্যাটিং-বোলিংয়ের পরীক্ষা নিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ১২:৫৮:০৩ পিএম
কিউইদের বিপক্ষে বল করছেন অশ্বিন

কিউইদের বিপক্ষে বল করছেন অশ্বিন

অভিষিক্ত কাইল জেমিসনের ঝড়ে প্রথম দিনটা যাচ্ছে-তাই কেটেছে ভারতের। তবে সে যাত্রায় ভারতের জন্য স্বস্তি হয়ে আসে বৃষ্টি। সেদিন আর কিউই পেসারদের তোপের মুখে পড়তে হয়নি তাদের। বৃষ্টিতে ভেজা মাঠের কারণে ৫ উইকেটে ১২২ রানে দিন শেষ করে টিম ইন্ডিয়া। 

তবে তাতেও কোনো লাভ হয়নি সফরকারীদের। শনিবার (২২ ফেব্রুয়ারি) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দ্বিতীয় দিনে ফের কিউই বোলারদের সামনে আত্মসমর্পণ করে তারা। এবার বোলিংয়ে ঝড় তুলেন টিম সাউদি। স্কোরবোর্ডে আর ৪৩ রান জমা পড়তেই গুটিয়ে যায় ভারত। প্রথম ইনিংসে মাত্র ১৬৫ রানেই শেষ হয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস। 

আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে আউট হোন ৪৬ রানে। ঋষভ পন্ত রান আউট হওয়ার আগে করেন ১৯ রান। শেষদিকে ভারতের স্কোরবোর্ডে ২১ রান জমা করেন মোহাম্মদ সামি। 

প্রথমদিন ১ উইকেট পেয়েছিলেন সাউদি। দ্বিতীয় দিন নিলেন আরও ৩ উইকেট। এছাড়া প্রথমদিনে ৩ উইকেট নেওয়া জেমিসন আরও একটি উইকেট শিকার করেন। 

প্রথম ইনিংস শুরু করে ভারতকে এক প্রকার ব্যাটিং শিখিয়েছে নিউজিল্যান্ড। দলীয় ২৬ রানে ওপেনার টম লাথাম (১১) সাজঘরে ফিরলেও রানের চাকা থামেনি স্বাগতিকদের। 

ভারতীয় বোলারদের পরীক্ষা নেন কেন উইলিয়ামসন। কিউই অধিনায়ক ১৫৩ বলে ১১ চারে ৮৯ রান করে আউট হোন সামির বলে। তার আগে টম ব্লান্ডেলকে (৩০) হারায় ব্ল্যাক-ক্যাপরা। 

ক্যারিয়ারের ১০০তম টেস্ট খেলতে নেমে ৪৪ রান করেন রস টেলর। হেনরি নিকলসের ব্যাট থেকে আসে ১৭ রান। এরপর দ্বিতীয় দিন নিশ্চিন্তে পার করে দেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান বিজে ওয়াটলিং (১৪) ও কলিন ডি গ্রান্ডহোম (৪)। 

৫ উইকেটে ২১৬ রান নিয়ে আগামীকাল তৃতীয় দিন শুরু করবে নিউজিল্যান্ড। স্বাগতিকরা ভারতের চেয়ে এগিয়ে গেছে ৫১ রানে। 

ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ঈশান্ত শর্মা। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন সামি ও অশ্বিন। 

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 12:58:03