bangla news

প্রথম সেশনটা জিম্বাবুয়ের দখলে, একমাত্র সাফল্য রাহীর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ১১:৫৯:০৭ এএম
উইকেট তুলে নিয়ে উল্লাস টাইগারদের/ছবি: শোয়েব মিথুন

উইকেট তুলে নিয়ে উল্লাস টাইগারদের/ছবি: শোয়েব মিথুন

মিরপুরে জিম্বাবুযের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে প্রথম দিনে টস হেরে ফিল্ডিং করতে নেমেছে বাংলাদেশ। শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করতে থাকেন টাইগার বোলাররা। কেভিন কাসুজাকে ফিরিয়ে দিনের প্রথম সাফল্য এনে দেন আবু জায়েদ রাহী।

দলীয় ৭ রানের মাথায় ব্যক্তিগত ৪ রান করে নাঈম হাসানের হাতে ধরা পড়েন কাসুজা। তবে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত আর সাফল্যের দেখা পায়নি টাইগার বোলাররা।

দ্বিতীয় উইকেটে জুটিতে জিম্বাবুয়েকে পথ দেখান প্রিন্স মাসভাউরে ও অধিনায়ক ক্রেইগ আরভিন। বাংলাদেশের বোলারদের বেশ ভালোভাবেই খেলতে থাকেন তারা। ৭৩ রানের জুটি গড়েন এ দু’জন। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত প্রথম ইনিংসে জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ৮০ রান। মাসভাউরে ৪৫ ও আরভিন ২৬ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশের সম্প্রতি টেস্ট পারফরম্যান্স মোটেও সন্তোষজনক নয়। শেষ ছয়টি টেস্টের পাঁচটিতে ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা। আর ঘরের মাঠে টেস্টে নবাগত আফগানিস্তানের কাছে হেরেছে মুমিনুলের দল। ম্যাচটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের না হলেও আত্মবিশ্বাস ফিরে পেতে জয়ের জন্যই মাঠে নেমেছে বাংলাদেশ।

অন্যদিকে জিম্বাবুয়ে সম্প্রতি টেস্টে দারুণ পারফরম্যান্স করেছে। ১৪ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরে সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই করে ভালো ক্রিকেট খেলেছে। আর বাংলাদেশে প্রায় সফর করতে আসা দলটির এই দেশের কন্ডিশনও পরিচিত। তাই চেনা কন্ডিশন কাজে লাগিয়ে ধারাবাহিক পারফরম্যান্স ধরে রাখতে চায় জিম্বাবুয়ে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, আবু যায়েদ, এবাদত হোসেন, নাইম হাসান।

জিম্বাবুয়ে একাদশ: প্রিন্স মাসাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, টিমাইসেন মারুমা, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, ডোনাল্ড ত্রিপানো, ভিক্টর নিয়াউচি, আইনসলে এনভোদু, চার্লটন টিসুমা।

** কাসুজাকে ফিরিয়ে প্রথম সাফল্য এনে দিলেন রাহী
** টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ 

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
আরএআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-22 11:59:07