bangla news

এশিয়া একাদশের হয়ে খেলতে কোহলি-শামিদের পাঠাচ্ছে ভারত!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ৯:১৪:৩১ পিএম
কোহলি ও শামি/সংগৃহীত ছবি

কোহলি ও শামি/সংগৃহীত ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ম্যাচ দুটিতে অংশ নিতে বিরাট কোহলিসহ চারজনের নাম পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

আগামী ১৮ ও ২১ মার্চ মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচ দুটিতে মুখোমুখি হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ। এই ম্যাচের জন্য চারজনের নাম প্রস্তাব করে বিসিবি’র কাছে চিঠি পাঠিয়েছেন বিসিসিআই’র প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। 

গাঙ্গুলীর পাঠানো চিঠিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ছাড়াও আছে মোহাম্মদ শামি, শিখর ধাওয়ান ও কুলদীপ যাদবের নাম। তবে এই চারজনকে ওই সময় পাওয়া যাবে কিনা সেটা নিশ্চিত হয়েই চিঠি পাঠানো হয়েছে। একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের খবরে এমনটা বলে হয়েছে।

শুরুতে অবশ্য এশিয়া একাদশের হয়ে ভারতীয় খেলোয়াড়দের অংশগ্রহণ অনিশ্চয়তার মুখে পড়েছিল। কারণ পাকিস্তানের সঙ্গে ভারতের রাজনৈতিক সম্পর্ক এক তলানিতে। ফলে পাকিস্তানের কোনো খেলোয়াড় এতে অংশ নিলে ভারত হয়ত ম্যাচ দুটি বয়কট করতো। 

কিন্তু বিসিবি’র পক্ষ থেকে বিসিসিআই’কে নিশ্চিত করা হয়েছে যে, কোনো পাকিস্তানি খেলোয়াড় এই আয়োজনে অংশ নিচ্ছে না। এরপর অংশগ্রহণ করার নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারত। 

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, অন্য কোনো কারণে নয়, বরং একই সময়ে পাকিস্তান সুপার লিগের (পিসিএল) খেলা থাকায় অংশ নিচ্ছেন না পাকিস্তানি ক্রিকেটাররা। বিষয়টাকে এখন ভিন্ন দিকে টেনে নেওয়া হচ্ছে বলে অভিযোগ পিসিবি’র।

এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচের স্কোয়াড কেমন হবে এর জবাবে সম্প্রতি বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা বর্তমানে খেলে যাচ্ছে এমন সেরা তারকাদের নেওয়ার চেষ্টা করছি। কারণ ম্যাচ দুটি আন্তর্জাতিক মর্যাদা পাবে। ফলে সবাই এটা নিয়ে সিরিয়াস থাকবে।’

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-21 21:14:31