bangla news

আরেকটু ধৈর্য ধরতে বললেন ডমিঙ্গো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ৮:২৭:৩৭ পিএম
অনুশীলনের ফাঁকে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরির সঙ্গে ডমিঙ্গো/ছবি-শোয়েব মিথুন

অনুশীলনের ফাঁকে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরির সঙ্গে ডমিঙ্গো/ছবি-শোয়েব মিথুন

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের যাত্রা ১৯ বছরের। দীর্ঘ এই সময় পার করলেও এখন পর্যন্ত তেমন কোনো অভিজ্ঞ ক্রিকেটার বের করতে পারেনি বাংলাদেশ। বিশেষ করে পেস বোলিংয়ে তো করুণ অবস্থা। বর্তমানে টাইগারদের টেস্ট দলে যে পেসাররা খেলছেন তাদের অভিজ্ঞতার ঝুলি অনেক কম। এজন্যই টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো গণমাধ্যমের কাছে আরেকটু ধৈর্য ধরার অনুরোধ জানিয়েছেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগারদের প্রধান কোচ জানিয়েছেন, এই অনভিজ্ঞ টেস্ট বোলারদের নিয়ে রাতারাতি ভালো করা সম্ভব নয়। তাদেরকে সময় দিতে হবে। অন্যান্য দলের সঙ্গে বাংলাদেশের পার্থক্যটাও তুলে ধরেন তিনি। সংবাদ সম্মেলন শেষ হওয়ার অাগেই প্রধান কোচ নিজ দায়িত্বেই গণমাধ্যমে এই বিষয়টি তুলে ধরেন।

ডমিঙ্গো বলেন, ‘যাওয়ার আগে দুই একটি বিষয়ে  আমি কথা বলতে চাই। বাংলাদেশের মানুষ ক্রিকেটকে পাগলের মতো ভালোবাসে। এই দেশের দর্শক, সংবাদমাধ্যম, সবকিছুই অবিশ্বাস্য। তবে সবাইকে বুঝতে হবে, এই টেস্ট দলে নাজমুল ৩টি টেস্ট খেলেছে, সাইফ তার দ্বিতীয় টেস্ট খেলতে যাচ্ছে। আবু জায়েদ মাত্র ৭টি টেস্ট খেলেছে। এবাদত খেলেছে ৪টি। দলটা খুবই অনভিজ্ঞ। দলের অধিনায়ক দায়িত্ব নিয়েই ভারত, পাকিস্তানের বিপক্ষে অধিনায়কত্ব করেছে। বিশ্বের অন্যান্য অধিনায়কের দিকে তাকিয়ে দেখেন তাদের হাতে ১০০-১৫০ টেস্ট খেলা টেস্ট বোলার আছে। ব্রড খেলেছে ১৪০, রাবাদা খেলেছে ৫০ টেস্ট, ফিল্যান্ডার খেলেছে ৭০ টেস্ট। মিচেল স্টার্ক খেলেছে ৬০ টেস্ট।’

গণমাধ্যম ও বোর্ড কর্তাদের কাছে প্রধান কোচ অনুরোধ করেছেন ক্রিকেটারদের পাশে থেকে তাদের সমর্থন দিতে। তিনি বলেন, ‘আমি বলতে চাই, সংবাদমাধ্যমকে ধৈর্য ধরতে হবে। নির্বাচকদেরও কিছু ক্রিকেটারদের ওপর ভরসা রাখতে হবে। আমি যে দলের কোচিং করাচ্ছি, এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে এটিই সবচেয়ে অনভিজ্ঞ টেস্ট দল। আর আপনারা প্রত্যাশা করছেন, এই দলটি ভারত, পাকিস্তান গিয়ে এক দিনের অনুশীলনেই ওদের সঙ্গে প্রতিযোগিতা করবে।  ছেলেরা কঠোর পরিশ্রম করছে। সমর্থক ও সংবাদমাধ্যমের সমর্থন ওদের জন্য গুরুত্বপূর্ণ। ভালো আমাদের খেলতে হবে, ওরা এটা জানে। তবে বড় প্রতিপক্ষের বিপক্ষে প্রতিযোগিতা করতে কিছু সময় দরকার । সুতরাং ধৈর্য ধরুন। ওরা আপনাদের গর্বিত করবে। কিছু সময় দরকার এই যা।’

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-21 20:27:37