bangla news

অবসরে ওঝা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ২:৫৩:৩৫ পিএম
প্রাজ্ঞন ওঝা

প্রাজ্ঞন ওঝা

সব ধরণের ক্রিকেটে থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বাঁ-হাতি স্পিনার প্রাজ্ঞন ওঝা। 

৩৩ বছর বয়সী ওঝা শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন ২০১৮ সালের নভেম্বরে, প্রথম শ্রেণির ক্রিকেটে বিহারের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। বাঁ-হাতি এ স্পিনার বেঙ্গল এবং হায়দ্রাবাদের হয়েও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। 

২০০৮ সালে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক হয় ওঝার। একই বছর একই প্রতিপক্ষের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। ম্যাচটিতে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হোন তিনি। 

তবে আন্তর্জাতিক ক্যারিয়ারটা বেশিদূর এগোয়নি ওঝার। টিম ইন্ডিয়ার জার্সিতে খেলেছেন মাত্র ১৮ ওয়ানডে এবং ৬টি টি-টোয়েন্টি। অবশ্য টেস্টে মোটামুটি সফল বোলার ছিলেন ওড়িষ্যাই জন্ম নেওয়া এ স্পিনার। ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের ক্রিকেটে অভিষেকের পর মোট ২৪ টেস্ট খেলে ১১৩ ‍উইকেট শিকার করেন তিনি। 

ওঝা শেষ টেস্ট খেলেছেন ২০১৩ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচে দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হোন তিনি। ম্যাচটি ছিল কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের বিদায়ী টেস্ট। কিন্তু কে জানতো, একই সঙ্গে এটি হয়ে থাকবে ওঝার ক্যারিয়ারের শেষ টেস্ট!

এছাড়া আইপিএলে ডেকান চার্জার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও খেলেছেন ওঝা। 

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-21 14:53:35