bangla news

টেস্ট ক্রিকেট খেলা কতো কঠিন তা উপলব্ধি করেছেন সাইফ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২০ ৯:৫৫:১৯ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সাইফ হাসান: ছবি-শোয়েব মিথুন

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সাইফ হাসান: ছবি-শোয়েব মিথুন

নিজের অভিষেক টেস্টটা স্মরনীয় করে রাখতে পারেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ ওপেনার সাইফ হাসান। পাকিস্তানের বিপক্ষে দুই ইনিংসে ছিলেন ব্যর্থ। সেই ভুল থেকে শিক্ষা নিয়েছেন সাইফ। তবে তিনি উপলব্ধি করেছেন আন্তর্জাতিক টেস্ট খেলা সহজ নয়।
 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজকে সামনে রেখে অনুশীলনে করেছে টাইগাররা। অনুশীলনের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাইফ। সে সময় ২১ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান একথা জানান।

সাইফ বলেন, ‘অবশ্যই এতটা সহজ হবে না (টেস্ট খেলা)। কিন্তু এই লেভেলে আসার জন্যই সব কিছু করা। সামনের ম্যাচে যদি সুযোগ আসে, ভালো খেলার চেষ্টা করব। সহজ হবে না বলতে, আমরা যেভাবে খেলে আসছি ঘরোয়া ক্রিকেটে, সেদিক থেকে চিন্তা করলে অত সহজ না। আমাদের সেভাবেই মানসিকভাবে তৈরি হতে হবে। প্রস্তুতি খুব ভালো হচ্ছে জাতীয় দলের। সুযোগ পেলে রান বড় করতে হবে।’

সাইফ হাসান: ছবি-শোয়েব মিথুনঅভিষেক টেস্ট সম্পর্কে সাইফ বলেন, ‘প্রথম ইনিংসে নার্ভাস ছিলাম। সবাই প্রেরণা জুগিয়েছে তখন, সাহস দিয়েছে। পরে দ্বিতীয় ইনিংসে কোনো সমস্যা হয়নি। সবাই খুব সহায়তা করেছেন, ম্যানেজার-কোচ, সিনিয়র ক্রিকেটাররা সবাই সমর্থন করেছেন। দ্বিতীয় ইনিংস বল ব্যাটে লাগছিল ভালো। দুর্ভাগ্য, বলটা নিচু হয়েছিল। আরেকটু ফোকাসড থাকলে হয়ত বলটা সামলাতে পারতাম কোনোভাবে। ফোকাস লেভেল আরও বাড়াতে হবে, মনোযোগ বাড়াতে হবে।’

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-20 21:55:19