bangla news

১৮ মিলিয়ন ইউরোয় মার্টিন ব্র্যাথওয়েটকে কিনল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২০ ৫:১৮:৫৭ পিএম
মার্টিন ব্র্যাথওয়েট/সংগৃহীত ছবি

মার্টিন ব্র্যাথওয়েট/সংগৃহীত ছবি

অবশেষে ইনজুরি আক্রান্ত লুইস সুয়ারেসের বিকল্প খুঁজে পেল বার্সেলোনা। আর এই বিকল্প হলেন মার্টিন ব্র্যাথওয়েট। লেগানেস থেকে এই ড্যানিশ ফরোয়ার্ডকে কিনতে রিলিজ ক্লজের ১৮ মিলিয়ন ইউরো খরচ করেছে কাতালান জায়ান্টরা।

ব্র্যাথওয়েটের সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত। তবে তার জন্য ৩০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ নির্ধারণ করাটা বড় চমকই বটে। 

ইনজুরির কারণে সুয়ারেস এবং উসমানে দেম্বেলের লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়ার পর থেকেই বিকল্প খুঁজতে শুরু করে বার্সা। এর মধ্যে আবার ক্যাম্প ন্যু ছাড়েন কার্লোস পেরেস। কিন্তু এরপর বহু সন্ধান করেও কাউকে কিনতে পারছিল না বার্সা।

গত জানুয়ারির দলবদলের বাজার থেকে নতুন স্ট্রাইকার কেনার সুযোগ থাকলেও শুরুতে রাজি ছিল না বার্সেলোনা। এরপর লাওতারো মার্তিনেস, লরেন মোরান, রদ্রিগো মোরেনো, দুসান তাদিচ, কার্লোস ভেলা, পিয়েরে এমেরিক অবামেয়াংদের নিয়ে আলোচনা অঙ্কুরেই শেষ হয়ে যায়। 

এরপর দেম্বেলের ইনজুরির কারণেই বাধ্য হয়ে লা লিগার দ্বারস্থ হতে হয় বার্সাকে। গত সোমবার দলবদলের বাজার বন্ধ থাকা সত্ত্বেও বার্সাকে দেম্বেলের বিকল্প হিসেবে নতুন কাউকে কেনার অনুমতি দেয় লা লিগা কর্তৃপক্ষ। কারণ ফরাসি ফরোয়ার্ড ৬ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। তবে নতুন কাউকে কেনার জন্য বার্সাকে ১৫ দিনের সময় বেঁধে দেওয়া হয়।

শুরুতে উইলিয়ান হোসে ছিলেন বার্সার প্রথম লক্ষ্য। কিন্তু রিয়াল সোসিয়েদাদের সঙ্গে বনিবনা না হওয়ায় সেই পরিকল্পনা স্থগিত হয়ে যায়। এরপর গেতাফে থেকে আনহেল রদ্রিগেসকে কিনতে চাইলেও তার বয়স (৩২) বেশি হওয়ায় ক্লাবের ভেতর থেকেই বাধা আসে।

অবশেষে বহু চেষ্টার পর ব্র্যাথওয়েটকে আনতে পারল বার্সা। ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড লা লিগা ও কোপা দেল রে’র চলতি মৌসুমে ২৭ ম্যাচ খেলে ৮ গোল করেছেন। তার সবচেয়ে বড় গুণ হলো একইসঙ্গে তিনি সেন্ট্রাল স্ট্রাইকার, অ্যাটাকিং মিডফিল্ডার এবং লেফট উইঙ্গার তিন ভূমিকাতেই খেলতে সক্ষম। 

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-20 17:18:57