ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

ফুটবল

রোনালদোর চোখে এমবাপ্পে ফুটবলের বর্তমান ও ভবিষ্যত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
রোনালদোর চোখে এমবাপ্পে ফুটবলের বর্তমান ও ভবিষ্যত রোনালদো ও এমবাপ্পে

পুরো এক যুগেরও বেশি সময় ফুটবল বিশ্ব শাসন করছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। বয়স ত্রিশ গত হলেও এখনও প্রতিপক্ষের অন্যতম ত্রাস এ দু’জন। তবে একটা সময় ঠিকই বুটজোড়া তুলে রাখতে হবে মেসি-রোনালদোকে। 

তখন ফুটবল বিশ্বের রাজদণ্ড কার হাতে থাকবে? নেইমার-আঁতোয়া গ্রিজম্যান- পাওলো দিবালা-রবার্ট লেভানডভস্কির মতো তারকারা আছেন সেই তালিকার সামনের সারিতে। ওঠে আসছেন আনসু ফাতি-রদ্রিগো-অর্লান্দরা।

 

তবে উপরে উল্লেখিত কাউকে নয়; ফুটবলের বর্তমান ও ভবিষ্যতের তারকা হিসেবে রোনালদো বেছে নিয়েছেন কিলিয়ান এমবাপ্পেকে। ২১ বছর বছর বয়সী ফরাসি তারকা ইতোমধ্যে বিবেচিত হচ্ছেন বিশ্বের অন্যতম ভয়ঙ্কর ফরোয়ার্ড হিসেবে।  

স্প্যানিশ ক্রীড়া মাধ্যম ‘মার্কা’র এক প্রমোশনাল ভিডিওতে পর্তুগিজ উইঙ্গার বলেন, ‘এমবাপ্পে ফুটবলের বর্তমান ও ভবিষ্যত। ’ 

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো আরও বলেন, ‘সে অসাধারণ এক খেলোযাড়, খুব দ্রুত গতির এবং সে ফুটবলের ভবিষ্যত হয়ে ওঠবে। ’ 

২০১৬-১৭ মৌসুমে মোনাকো থেকে পিএসজি’তে যোগ দিয়ে এমবাপ্পে নিজেকে গড়ে তুলেছেন বিশ্বের সেরা ফুটবলারদের একজন হিসেবে। ফ্রান্সকে বিশ্ব চ্যাম্পিয়ন করিয়েছেন তিনি। মোনাকো ও পিএসজি’র হয়ে জিতেছেন ৩টি লিগ ওয়ান শিরোপা। ঘরোয়া অন্যান্য শিরোপা তো আছেই।  

এমবাপ্পের সঙ্গে চুক্তির জন্য রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো ধনী ক্লাবগুলো বহুদিন চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু সেসব বড় অংকের প্রস্তাব সত্ত্বেও পার্ক দ্য প্রিন্সেস ছাড়েননি তিনি।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa