bangla news

টাইগারদের সতর্ক করলেন পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৮:৩২:২৮ পিএম
নাজমুল হাসান পাপন/ছবি: সংগৃহীত

নাজমুল হাসান পাপন/ছবি: সংগৃহীত

টাইগারদের টেস্ট পারফরম্যান্স নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট হেরেছে বাংলাদেশ। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামী ২২ ডিসেম্বর থেকে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ম্যাচ দিয়ে শুরু হবে টেস্ট সিরিজ। এর আগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি। এসময় তিনি ক্রিকেটারদের জিম্বাবুয়ের বিপক্ষে সতর্ক থাকতে বলেন।

পাপন বলেন, ‘আমাদের এখন জিম্বাবুয়ে সিরিজ আছে। কদিন থেকে মিডিয়ায় যা দেখছি, তা যদি সত্যি হয়ে থাকে। এমন ভাব হচ্ছে জিম্বাবুয়ের সঙ্গে জিতে আবার জানি কি হয়ে যাবে। ভাবটা মনে হচ্ছে জিতেই গেছি। যে খেলা দেখে আসছি তাতে করে জিতে গেছি বলে আমার মনের মধ্যে কোনো আশা আমি দেখতে পাচ্ছি না। তোমরা যদি হালকা করে নাও তাহলে ডিজাস্টার হবে। কারণ জিম্বাবুয়ে জিম্বাবুয়ের জায়গায় আছে, আমরা আমাদের জায়গায় নেই। বিশেষ করে টেস্টে তারা (জিম্বাবুয়ে) ভালো পারফর্ম করছে।’

তবে বোর্ড সভাপতি মনে করেন জিম্বাবুয়ের বিপক্ষে হারার কোনো কারণ নেই। শুধু জিম্বাবুয়ে নয়, বেশ কয়েকটি দেশের বিপক্ষে ঘরের মাটিতে জয়ের সামর্থ্য রাখে বাংলাদেশ। তবে সিনিয়র ক্রিকেটারদের পাশাপাশি দলগত পারফরম্যান্সের দিকে জোর দিচ্ছেন পাপন।

তিনি বলেন, ‘সিনিয়রদের দায়িত্ব নিতে হবে, টিম গেম হতে হবে, এটাও বলেছি পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টিতে আমাদের না জেতার কারণ ছিল না। ভারতে গিয়ে আমরা একটা জিতে বাকি দুটো হেরেছি। তবু কেউ পারফরম্যান্স খারাপ বলবে না। পাকিস্তানে যেভাবে খেলেছি তাতে অ্যাপ্রোচ, মাইন্ডসেট কোনোটাই ভালো ছিল না। পৃথিবীর যত শক্তিশালী দল আসুক, বাংলাদেশে এসে জেতা কঠিন। আমাদের জেতার সম্ভাবনাই বেশি। আমরা বাইরে গিয়ে যেখানেই খেলি না কেন চার-পাঁচটা দেশ আছে, যেখানে হারার কোনো কারণ নাই। জিম্বাবুয়ে শক্তি প্রতিপক্ষ। আমি একা কি করলাম, ফিফটি করলাম না কি করলাম কিছু যায় আসে না। টিম ওয়ার্ক লাগবে।’

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
আরএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 20:32:28