bangla news

ট্রাম্পের জন্য প্রস্তুত সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ১:২৩:০৪ পিএম
.

.

দু’দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সফরের এক পর্যায়ে তিনি গুজরাটে যাবেন। এ উপলক্ষে প্রস্তুত হচ্ছে গুজরাটের আহমেদাবাদ শহরে নবনির্মিত বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম।

ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদীর নিজ শহরে অবস্থিত মোতেরা স্টেডিয়ামের আরেক নাম সর্দার প্যাটেল স্টেডিয়াম। একবার নির্মাণ কাজ শেষ হয়ে যাওয়ার পর এর দর্শক ধারণ ক্ষমতা হবে ১ লাখ ১০ হাজার। বৃহৎ স্টেডিয়ামের তালিকায় দ্বিতীয় স্থানে নেমে যাওয়া মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের চেয়ে এর দর্শক ধারণ ক্ষমতা ২০ হাজার বেশি। এই স্টেডিয়ামের উদ্বোধন করবেন ডোনাল্ড ট্রাম্প।

২৪ ফেব্রুয়ারি ভারতে এসে নয়া দিল্লিতে সফরের পর আহমেদাবাদে ভারতের প্রধানমন্ত্রী মোদীর রাজ্য গুজরাটের আহমেদাবাদে যাবেন ট্রাম্প। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে 'মোদী-ট্রাম্প' অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে কয়েক লাখ মানুষ হাজির থাকবেন বলে ধারণা করা হচ্ছে। এরইমধ্যে নাকি ১ লাখ মানুষ নাম নিবন্ধন করেছেন। এরপর ব্রিটিশ শাসনবিরোধী অহিংস আন্দোলনের নেতা মহাত্মা গান্ধীর স্মৃতিবিজড়িত বিভিন্ন স্থান ঘুরে দেখবেন ট্রাম্প।

ট্রাম্পকে স্বাগত জানাতে আহমেদাবাদ শহরকে নতুন করে সাজানো হয়েছে। তিন ঘণ্টার এই সফরের জন্য বাজেট ধরা হয়েছে প্রায় ৮০-৮৫ কোটি রুপি (১১-১২ মিলিয়ন মার্কিন ডলার), যা গুজরাটের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বার্ষিক বাজেটের দেড় শতাংশ। তবে এই বিশাল আয়োজন নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কারণ শহরের দরিদ্রদের বসতি যে অঞ্চলে, সেই জায়গা আড়াল করতে প্রায় ৪০০ মিটার দেয়াল নির্মাণ করা হয়েছে। আর দেয়ালে দেয়ালে আঁকা হয়েছে ট্রাম্প ও মোদীর ছবি। এছাড়া ওই এলাকার বস্তিবাসীদের সরে যাওয়ার নির্দেশ জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 13:23:04