bangla news

৪৪৮ রানের টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ১২:১২:২০ এএম
ইংল্যান্ড ও দ.আফ্রিকার ম্যাচ

ইংল্যান্ড ও দ.আফ্রিকার ম্যাচ

২২৩ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তিন ব্যাটসম্যানের ঝড়ো হাফসেঞ্চুরিতে ৫ বল বাকি থাকতেই জয় তুলে নিল ইংল্যান্ড। এরইসঙ্গে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষটিতে ৫ উইকেটের জয়ে সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিল ইয়ন মরগানের দল।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সেঞ্চুরিয়নে প্রথমে ব্যাট করা স্বাগতিক দ.আফ্রিকা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২২ রান করে। জবাবে জস বাটলার, জনি বেয়ারস্টো ও অধিনায়ক মরগানের ঝড়ো ফিফটিতে ৫ উইকেট হারিয়ে অনায়াসেই জয় তুলে নেয় সফরকারী ইংলিশরা।

২২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে অবশ্য ওপেনার জেসন রয়কে হারায় ইংল্যান্ড। লুঙ্গি এনগিডির বলে ব্যক্তিগত ৭ রানে তাবরাইজ শামসিকে ক্যাচ দেন রয়। তবে এরপর ৯১ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন বাটলার ও বেয়ারস্টো। বাটলার ২৯ বলে ৯টি চার ও দুই ছক্কায় ৫৭ করে ড্যান প্রিটোরিয়াসের বলে ফেরেন। আর আন্দিলে ফেলুকায়োর বলে বোল্ড হওয়ার আগে ৩৪ বলে দলীয় সর্বোচ্চ ৬৪ করেন বেয়ারস্টো। তার ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কা।

মাঝে ডেভিড মালান দ্রুত বিদায় নিলেও, হাল ধরেন মরগান। আর দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েই জয় তুলে নেন তিনি। ২২ বলে ৭টি বিশাল ছক্কায় ৫৭ রানে অপরাজিত থাকেন এই দলনেতা। এছাড়া ১২ বলে ২২ রান করে দলের জয়ে ভূমিকা রাখেন বেন স্টোকস।

প্রোটিয়া বোলারদের মধ্যে এনগিডি দুই উইকেট পান। এছাড়া ফেলুকায়ো, শামসি ও প্রিটোরিয়াস একটি করে উইকেট দখল করেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তাণ্ডব চালান দুই দ.আফ্রিকান ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। মাত্র ৭.৪ ওভারেই ৮৪ রান তোলেন তারা। আদিল রশিদের বলে বোল্ড হওয়া বাভুমা ২৪ বলে ৪টি চার ও ৪টি ছক্কায় ৪৯ করেন। আর অধিনায়ক ডি কক ২৪ বলে ৩৫ করে বিদায় নেন।

দলীয় সর্বোচ্চ ৬৬ রান অবশ্য আসে হেনরিখ ক্লাসেনের ব্যাট থেকে। টম কারানের বলে আউট হওয়ার আগে তিনি ৩৩ বলে ৪টি চার ও সমান ছক্কার মার মারেন। আর ২০ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন ডেভিড মিলার।

ইংলিশ বোলারদের মধ্যে কারান ও স্টোকস দুটি করে উইকেট পান। আর মার্ক উড ও রশিদ একটি করে উইকেট দখল করেন।

ম্যাচ সেরা ও সিরিজ সেরা পুরস্কার ওঠে মরগানের হাতে।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 00:12:20