bangla news

গতির কারণেই টেস্ট দলে হাসান মাহমুদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৮:০১:০৫ পিএম
হাসান মাহমুদ এবং মিনহাজুল আবেদীন নান্নু (ছবি: শোয়েব মিথুন)

হাসান মাহমুদ এবং মিনহাজুল আবেদীন নান্নু (ছবি: শোয়েব মিথুন)

প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট দলে জায়গা পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে তিনি ছাড়া আরও চার পেসার রয়েছেন। তবে হাসানের জায়গা পাওয়ার পেছনে মূল কারণ তার গতি। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশের টেস্টে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সদ্য শেষ হওয়া বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করার পাশাপাশি ঘণ্টায় সর্বোচ্চ ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। দল ঘোষণার পর মিনহাজুল আবেদীন নান্নুও হাসান মাহমুদকে দলে নেয়ার কারণ হিসেবে এই গতির কথাই জানিয়েছেন। 

প্রধান নির্বাচক বলেন, ‘ওকে (হাসান মাহমুদ) যখন আমরা এক বছর আগে এইচপি স্কোয়াডে নিয়েছিলাম তখনই কিন্তু প্ল্যান ছিল আমরা যত জোরে বল করতে পারে এমন কাউকে নেব। আমাদের জোরে বল করা বোলারের অভাব ছিল যে কিনা ১৪০ কিলোমিটারের কাছাকাছি গতিতে ধারাবাহিকভাবে বল করতে পারে। সে হিসাবে ওর মধ্যে আমরা এই ট্যালেন্টটা দেখেছি। দূর্ভাগ্যবশত মাঝে সে কিছুটা লাইনচ্যুত ছিল। আবার কামব্যাক করেছে। যার কারণে সিস্টেমের মধ্যে আমরা ওকে নিয়েছি।’

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলায় সিরিজের একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 20:01:05