bangla news

‘পেসারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৭:৩২:৫৮ পিএম
মিনহাজুল আবেদীন নান্নু/ছবি: শোয়েব মিথুন

মিনহাজুল আবেদীন নান্নু/ছবি: শোয়েব মিথুন

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে পেসারদের নিয়ে আলাদা করে পরীক্ষা-নিরীক্ষা করতে চায় টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি বলের গতির দিকেও থাকবে আলাদা নজর। এজন্যই দলে রাখা হয়েছে এই পাঁচ পেসার- আবু যায়েদ, এবাদত হোসাইন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

রেবাবার (১৬ ফেব্রুয়ারি) মিরপুররে হোম অব ক্রিকেটে দল ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেখানে তিনি দলে বেশি পেসার নেয়ার কারণ ব্যাখ্যা করেন।  

নান্নু বলেন, ‘টেস্ট ক্রিকেটে যারা জোরে বল করতে পারে, যাদের গতি ১৪০ এর কাছাকাছি গতিতে বল করতে পারে সেটা ভেবেই দল গড়ার চিন্তা করেছি।’

নির্বাচকের কথায় বোঝা যায় যে, জিম্বাবুয়ের বিপক্ষে পেস বান্ধব উইকেট তৈরি করবে বিসিবি। তবে নান্নু জানিয়েছেন পেসার নিয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্যই দলে বেশি পেসার নেয়া হয়েছে।

প্রধান নির্বাচক বলেন, ‘পেস বোলার বেশি নেওয়ার কারণ হচ্ছে ম্যানেজমেন্ট চাচ্ছে কিছু বোলারকে প্রস্তুত করতে। কারণ এরপর আমাদের পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ আছে, সুতরাং ওই প্রস্তুতিও যেন একসঙ্গেই নেওয়া যায়। এই টেস্টের পর তো আবার ওয়ানডে, টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে ব্যস্ত হয়ে যাবে। এখানে কিন্তু বেশি সুযোগ নেই অনুশীলনের। যে কদিন হাতে আছে টেস্ট প্রস্তুতি নিয়ে কাজ করার চিন্তা করা হচ্ছে।’

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-16 19:32:58