bangla news

বিসিএলের পারফরম্যান্স দিয়েই টেস্ট দলে মোস্তাফিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৬:৪৯:২৯ পিএম
মোস্তাফিজুর রহমান/ফাইল ছবি

মোস্তাফিজুর রহমান/ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিপিএল)। এই দলে জায়গা পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান।

২০১৯ সালের মার্চে সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্ট খেলা মোস্তাফিজকে রাওয়ালপিন্ডি টেস্টে রাখা হয়নি। তবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পারফরম্যান্স দিয়ে আবারও দলে ফিরেছেন তিনি। 

কয়েকদিন আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, মোস্তাফিজকে শুধু মাত্র সীমিত ওভারের ক্রিকেটের জন্য চিন্তা করা হচ্ছে। কিন্তু সেই সিদ্ধান্ত এবার বদলানো হয়েছে। 

চলতি বিসিএলে মধ্যাঞ্চলের প্রথম ম্যাচে উত্তরাঞ্চলের বিপক্ষে দুই ইনিংসে ৬ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। এরপরই মূলত তাকে নিয়ে ফের ভাবতে বাধ্য হন নির্বাচকরা।

রোববার (১৬ ফেব্রুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে দল ঘোষণার পর সাংবাদিকদের বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।   

নান্নু বলেন, ‘আমাদের নির্বাচক প্যানেল থেকে (মোস্তাফিজকে সীমিত ওভারের জন্য চিন্তা করার কথা) বলা হয়নি। কোচ এটা চিন্তা করেছিল কিন্তু এখন বিসিএলে ও যেভাবে ফিরে এসেছে, অবশ্যই তাকে লাল বলে বিবেচনা করা যায়। এটা নিয়ে আজকে সকালেই কোচের সঙ্গে আমার কথা হয়েছে। তখনই আমরা তাকে (দলে) অন্তর্ভুক্ত করেছি। মোস্তাফিজের পরপর দুটো বিসিএল ম্যাচ দেখেছি এবং সে আগের মতোই বল করেছে।’ 

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলায় সিরিজের একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মোস্তাফিজুর রহমান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 18:49:29