bangla news

শান্তর ক্যারিয়ার সেরা ইনিংসে জয়ের স্বপ্ন দেখছে মধ্যাঞ্চল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৬:৩৯:১৯ পিএম
শান্তর ডাবল সেঞ্চুরি উদযাপন

শান্তর ডাবল সেঞ্চুরি উদযাপন

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ঘরের মাঠে এক ম্যাচ টেস্টের জন্য নিজেকে দারুণভাবেই প্রস্তুত রাখলেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) মধ্যাঞ্চলের হয়ে ডাবল সেঞ্চুরির পর ২৫৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংসে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন এই টপঅর্ডার ব্যাটসম্যান।

শান্তর দানবীয় ব্যাটিংয়ের পর মধ্যাঞ্চল নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ৩৮৫ রান করে ইনিংস ঘোষণা করে। যেখানে জয়ের জন্য দক্ষিণাঞ্চলকে করতে হবে ৫০৭ রানের বিশাল সংগ্রহ। 

রোববার (১৬ ফেব্রুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে চার দিনের প্রথম শ্রেণির এ ম্যাচে তৃতীয় দিনে ফের ব্যাটিংয়ে নামে মধ্যাঞ্চল। আগের দিনে ১২২ রানে অপরাজিত থাকা শান্ত এদিন ক্যারিয়ার সেরা ইনিংসই খেলেন। তিনি শেষ পর্যন্ত ৩১০ বলে ২৫৩ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ২৫টি চার ও ৯টি ছক্কা। আগের ৪২টি প্রথম শ্রেণির ম্যাচে শান্তর সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৯৪।

বিশাল রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংস শুরু করে ৪ উইকেটে ১৫৯ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে দক্ষিণাঞ্চল। শুরুতে ওপেনার শাহরিয়ার নাফীসের (৫) বিদায়ের পর দলের হাল ধরেন আরেক ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ। 

এনামুল সাজঘরে ফিরেন সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থাকতে। ব্যক্তিগত ২৫ রানে আউট হোন ফজলে। এরপর মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় শিকার হয়ে শূন্য হাতে সাজঘরে ফিরেন ইরফান শুকুর। আগামীকাল চতুর্থ বা শেষদিনে ব্যাটিংয়ে নামবেন শামসুর রহমান (৪৪) ও নাসুম আহমেদ (০)। 

মধ্যাঞ্চলের চেয়ে আবদুর রাজ্জাকের দল এখনও পিছিয়ে আছে ৩৪৮ রানে। এর আগে ২৩৫ রানে মধ্যাঞ্চল নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়। পরে দক্ষিণাঞ্চল ৪ উইকেট হারিয়ে ১১৪ রানে ইনিংস ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 18:39:19