bangla news

চ্যাম্পিয়নস লিগে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ১:২৬:২১ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার (দ্য ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন) ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ (এফএফপি) ভঙ্গের অভিযোগে দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ হলো ম্যানচেস্টার সিটি। নিষেধাজ্ঞার সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

জানা যায়, উয়েফার আর্থিক নীতিভঙ্গ (এফএফপি) করায় আগামী (২০২০-২১) ও (২০২১-২২) মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবেন না সিটিজেনরা। 

সিটি জানিয়েছে, তারা এ সিন্ধান্তে হতাশ, কিন্তু অবাক নয়। এ বিষয়ে খেলাধুলার সর্বোচ্চ আদালত সিএএসের কাছে আবেদন করা হবে। আপিল করার পর সাজা বদলাবে বলে এক বার্তায় আশাবাদী প্রকাশ করেছে সিটি।

পেপ গার্দিওলার অধীনে টানা দুই মৌসুম প্রিমিয়ার লিগ জিতেছে সিটি। ঘরে তুলেছে ইএফএল কাপও। কিন্তু ইতিহাদের ক্লাবটির অভাব কেবল চ্যাম্পিয়নস লিগের। গার্দিওলা এখনও সিটির অধরা আশাটুকু পূর্ণ করতে পারেননি। এর মধ্যে উল্টো ঝামেলায় পড়লো সিটি। অর্থনৈতিক অনিয়মের অভিযোগে আগামী দুই মৌসুম চ্যাম্পিয়নস লিগে অংশ নিতে পারবেন না গার্দিওলার শিষ্যরা। উয়েফার তদন্তে অভিযোগ প্রমাণিত নিষিদ্ধ করা হয় সিটিকে।

উয়েফার যে আর্থিক নীতি, সেটি মূলত ফিনান্সিয়্যাল ফেয়ার প্লে বা এফএফপি নামেই পরিচিত। ২০১১ সাল থেকে এই নীতি চালু হয়েছে। দলবদলের বাজারে কোনো দল যেন অতিরিক্ত অর্থ খরচ করতে না পারে সেটা দেখভাল করাই এ নীতির উদ্দেশ্য।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 01:26:21