bangla news

পাকিস্তান সফর বাতিল করল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৪:৫৫:২০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা আর বাংলাদেশ দলের পর দক্ষিণ আফ্রিকাও পাকিস্তান সফরে যাবে এমনটাই শোনা যাচ্ছিল। আশায় ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। কিন্তু শেষ পর্যন্ত তাদের আশা পূরণ হচ্ছে না। কারণ, খেলোয়াড়দের কাঁধে বাড়তি কাজের চাপ যেন না পড়ে, এজন্য পাকিস্তান সফর বাতিল করেছে দক্ষিণ আফ্রিকা।

আগামী মার্চে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু আগামী মাসেই ভারত সফরে যাবে দলটি। ফলে পাকিস্তান সফরে টানা ম্যাচ খেলতে গিয়ে ক্রিকেটারদের বাড়তি চাপ নিতে হবে। এজন্য পাকিস্তান সফর বাতিল করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড (সিএসএ)। তবে ভবিষ্যতে ফের এই সফর নিয়ে আলোচনা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে দুই বোর্ড।

আগামী মাসে পাকিস্তানে বসবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসর। ওই সময় পাকিস্তানের বিশেষ নিরাপত্তা দল পাঠানোর কথা ভাবছিল সিএসএ। একই সময়ে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা, যার শেষটি মাঠে গড়াবে ১৮ মার্চ। পিসিবি চায়, শেষ ম্যাচ মাঠের গড়ানোর পর দলটি দুবাইয়ে অবস্থান করুক। 

ওদিকে ২২ মার্চ পিএসএল শেষ হবে। এরপর দক্ষিণ আফ্রিকা দলকে সেখান থেকে সরাসরি রাওয়ালপিন্ডিতে আনার পরিকল্পনা করা হয়েছিল।

দক্ষিণ আফ্রিকা বর্তমানে ঘরের মাঠে ইংল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এরপর তারা ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে ম্যাচের সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে। ৭ মার্চ সিরিজ শেষ হওয়ার পর তারা ভারত সফরে যাবে। 

আগামী ২৮ মার্চ আইপিএল শুরু হবে। সেখানে বেশ কয়েকজন প্রোটিয়া ক্রিকেটারও খেলবেন। ফলে দুই সপ্তাহের মধ্যে আবার পাকিস্তান সফরে তিনটি বাড়তি সাদা বলের ম্যাচ খেলা ক্রিকেটারদের জন্য বাড়তি চাপ হয়ে যাবে। ফলে পাকিস্তান সফর বাতিল করাকেই যৌক্তিক সিদ্ধান্ত মানছে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 16:55:20