ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ক্রিকেট ইতিহাসের অবিশ্বাস্য এক রেকর্ডের সামনে রস টেইলর 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
ক্রিকেট ইতিহাসের অবিশ্বাস্য এক রেকর্ডের সামনে রস টেইলর  রস টেলর

আর মাত্র একটি ম্যাচের অপেক্ষা। সেই দূরত্ব গুছে গেলেই অবিশ্বাস্য এক রেকর্ড গড়বেন রস টেলর। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই ১০০ ম্যাচ খেলার মাইলফলকের চূড়ায় ওঠে যাবেন নিউজিল্যান্ডের এ অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটসম্যান। 

২০০৬ সালের ০১ মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয় টেলরের। এরপর ৩৫ বছর বয়সে এসে ৯৯টি টেস্ট, ২৩১টি ওয়ানডে ও ১০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

 

চলতি মাসেই টেলর নতুন রেকর্ডটি নিজের করে নিবেন। ২১ ফেব্রুয়ারি নিজেদের মাঠ ওয়েলিংটনে ভারতের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামলেই রেকর্ডটি গড়বেন তিনি।  

অথচ ২০০৭ সালে দক্ষিণ আফিকার বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হওয়া টেলর এক সময় ভেবেছিলেন অন্যকিছু। প্রথম সিরিজের পরে আর কোনো টেস্ট খেলার সুযোগ পাবেন, এমন কিছু ভাবেননি তিনি। কারণ প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সেই সিরিজে তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৪৪ রান।  

তবে এবার নতুন এক উচ্চতায় ওঠতে যাওয়ার আগে বেশ উচ্ছ্বসিত এ ডানহাতি ব্যাটসম্যান। টেলর বলেন, ‘ক্যারিয়ারে যা কিছু অর্জন করেছি তার জন্য আমি খুব আনন্দিত। আমি মনে করি, আমি এমন কিছু করতে যাচ্ছি যা সবসময় আমি করতে চেয়েছি। আমি সবসময় নিউজিল্যান্ডের হয়ে খেলতে চেয়েছি। ’ 

দীর্ঘদিন ধরে ব্ল্যাক-ক্যাপদের হয়ে চার নাম্বারেই ব্যাট করছেন টেলর। জাতীয় দলের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটে মিলিযে তিনি ১৭ হাজারেরও বেশি রান করেছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa