ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

ফুটবল

আয়াক্স থেকে চেলসিতে মরক্কোর জিয়াচ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আয়াক্স থেকে চেলসিতে মরক্কোর জিয়াচ  হাকিম জিয়াচ

ফ্রাঙ্কি ডি ইয়ং-ম্যাথ্যিস ডি লিটদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ২০১৮-১৯ মৌসুমে আয়াক্সকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তুলেছিলেন হাকিম জিয়াচ। এর পরপরই ডাচ ক্লাবটির সোনালি প্রজন্মের দুই তারকা ডি ইয়ং যোগ দেন বার্সেলোনায়। আর ডি লিটের নতুনের ঠিকানা হয় জুভেন্টাসে। 

এবার এক মৌসুমের ব্যবধানে আয়াক্স ছাড়বেন জিয়াচও। চলতি মৌসুম শেষে আমস্টারডাম ছেড়ে চেলসিতে যোগ দেবেন মরক্কোর অ্যাটাকিং মিডফিল্ডার।

 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) জিয়াচকে স্টামফোর্ড ব্রিজে আনার ব্যাপারে আয়াক্সের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে ব্লুজরা। আগামী মৌসুমে ২৬ বছর বয়সী তারকাকে দেখা যাবে চেলসির জার্সিতে।

গত বছর ফেব্রুয়ারিতে খেলোয়াড় কেনা-বেচায় নিষেধাজ্ঞা পেয়েছিল চেলসি। যার ফলে মৌসুম শুরু করলেও নতুন কাউকে দলে নিতে পারেনি তারা। এবারই ব্লুজরা নতুন কোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তিতে পৌঁছালো। জিয়াচকে দলে নেওয়ার জন্য প্রাথমকিভাবে চেলসিকে খরচ করতে হচ্ছে ৪ কোটি ইউরো। শর্ত সাপেক্ষে এর সঙ্গে যোগ হতে পারে আরও ৪০ লাখ ইউরো।  

আয়াক্সের জার্সিতে এখন পযর্ন্ত মোট ১৩৮ দিন কাটিয়েছেন জিয়াচ। ১০৮ ম্যাচে করেছেন ৩৮ গোল। জন্ম নেদারল্যান্ডসে হলেও তিনি খেলেন মরক্কোর হয়ে।  

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa