ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবরকে বরণ করে নিল রংপুরবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবরকে বরণ করে নিল রংপুরবাসী ছবি: বাংলানিউজ

রংপুর: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ যুবাদের অধিনায়ক আকবর আলিকে গভীর ভালোবাসায় বরণ করে নিল রংপুরবাসী।

বৃহস্পতিবার বেলা তিনটার দিকে আকবরকে বহন করা গাড়িবহর রংপুর পৌঁছানোর পর মেডিকেল মোড় দিয়ে মডার্ন-শাপলা ঘুরে টাউন হল চত্বরে প্রবেশ করে। সেখানে রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত গণ সংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয় তাকে।

 

এ সময় রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, সিটি মেয়র মোস্তাফিজার রহমান, মেট্টোপলিটন পুলিশের সহকারী কমিশনার ফারুকসহ আপামর জনগণ উচ্ছ্বাস প্রকাশ করেন। এসময় পুরো টাউন হল চত্বর 'আকবর, আকবর' ধ্বনিতে মেতে উঠে।  

সবার এমন আন্তরিক ভালোবাসায় সিক্ত হয়ে আবেগ আপ্লুত আকবর বলেন, সবার দোয়া ও ভালোবাসায় আজ এতদূর আসতে পেরেছি। আগামীতেও দেশের আরও বেশি সফলতা অর্জনে দৃঢ় প্রতিজ্ঞা নিয়েই মাঠে নামবো আমরা।  

পরে আকবর তার নিজ বাড়ি পশ্চিম জুম্মাপাড়ায় যান। এ সময় নেচে গেয়ে এলাকাবাসী তাকে বরণ করে নেয়।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বাড়ি যাওয়ার উদ্দেশে নভোএয়ারের একটি ফ্লাইটে সৈয়দপুর বিমানবন্দরে ১২টা ৩০ মিনিটে পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। হাজার হাজার ভক্ত 'আকবর ভাই, আকবর ভাই' ধ্বনি তোলেন।

এসময় বিমানবন্দরে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খানসহ রংপুর ও সৈয়দপুরের ক্রীড়ামোদীরা উপস্থিত ছিলেন।  

বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবরকে প্রশাসনের কোর্ট পিন ও টাই পড়িয়ে দেওয়া হয়। এই মুহূর্তে তার বাবা সঙ্গে ছিলেন।

বিমানবন্দরের ভেতরে ও বাইরে দাঁড়িয়ে থাকা হাজার হাজার দর্শককে হাত নেড়ে অভিনন্দন জানান আকবর। ভিড় ঠেলে গাড়িতে ওঠার আগে সবার উদ্দেশে তিনি বলেন- ‘আবার দেখা হবে, কথা হবে’। তবে মানুষের প্রচণ্ড ভিড়ের কারণে তিনি আর কোনো কথা বলতে পারেননি।

আকবরের নেতৃত্বেই প্রথমবারের মতো কোনো বিশ্ব আসরে শিরোপা জেতে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনারের মঞ্চে শক্তিশালী ভারতকে হারিয়ে ট্রফির উৎসব করে যুবা টাইগাররা। আর এ ম্যাচেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে জেতান আকবর। শিরোপা নির্ধারণী ম্যাচে ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

বিশ্বকাপ জয় শেষে বুধবার দেশে ফেরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আর বিশ্বজয়ী এই দলটিকে বরণ করে নিতে বিশাল আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিমানবন্দর থেকে তাদের স্বাগত জানিয়ে নেয়া হয় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে কেক কেটে উদযাপন করা হয়। পরে সংবাদ সম্মেলনে অধিনায়ক আকবর জানান, দেশের জন্য এমন উপহার আনতে পেরে তারা খুবই খুশি।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।