bangla news

বিশ্বজয়ী আকবর বাড়ি ফিরছেন, সাজ সাজ রব রংপুরজুড়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৩ ১২:২৩:১৫ পিএম
আকবর আলীর সংবর্ধনা উপলক্ষে সেজেছে তার নিজ গ্রাম

আকবর আলীর সংবর্ধনা উপলক্ষে সেজেছে তার নিজ গ্রাম

রংপুর: উৎসবের আমেজ বইছে যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর নিজ বাড়ি পশ্চিম জুম্মাপাড়ায়। তাকে বরণ করতে সাজানো হয়েছে মঞ্চ। বিশ্বজয়ের পর যে এটাই তার প্রথম নিজ জেলায় সফর। শুধু নিজ বাড়ি নয়, সারা রংপুরেই চলছে সাজ সাজ রব।

আকবর আলীর রংপুরে আগমন উপলক্ষে উৎফুল্ল পুরো রংপুরবাসী। বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশে ফিরে বিমানবন্দর থেকেই ব্যাপক গণসংবর্ধনা পাওয়ার পর বৃহস্পতিবারই (১৩ ফেব্রুয়ারি) নিজ জেলায় যাওয়ার সিদ্ধান্ত নেন বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক।

জানা যায়, ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা দিয়ে দুপুর ১২টায় তার সৈয়দপুর বিমানবন্দরে নামার কথা। সেখানে তাকে অভ্যর্থনা জানাতে উপস্থিত আছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ কার, মাইক্রো, মোটরবাইকের বিশাল বহর। সেখান থেকে তাকে নিয়ে আসা হবে রংপুরে। পাড়ায় ঢোকার পথে কৈলাস রঞ্জন স্কুল গেটের সামনে থেকে ফুল ছিটিয়ে নিয়ে যাওয়া হবে বাড়িতে। তারপর আনা হবে মঞ্চে। সেখানেই দেওয়া হবে সংবর্ধনা।

দক্ষিণ আফ্রিকার মাটিতে চির প্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে যে বিজয়ের সূচনা হয়, তার ঢেউ এখনো আছড়ে পড়ছে আকবরের জন্মভূমি রংপুরে। এ কারণে নগরীর পাড়া-মহল্লাজুড়ে এখন একটাই নাম ‘আকবর দ্য গ্রেট’।
পশ্চিম জুম্মাপাড়া স্পোর্টিং ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, দেশের হয়ে আকবর যে ক্রীড়া নৈপূণ্য দেখিয়েছে সেজন্য রংপুরের মানুষ হিসেবে আমরা গর্বিত। আর তাই ক্লাবের পক্ষ থেকে তাকে সংবর্ধনার আয়োজন করা হচ্ছে।

ভালোলাগার অনুভূতি ব্যক্ত করা থেকে পিছিয়ে নেই এই পাড়ার আকবর ক্ষুদে ভক্তরাও। তাদের প্রিয় আকবর ভাই বিজয়ী হয়েছে, এ যেন ঈদের দিনের মতোই খুশি আর আনন্দের দিন। তাইতো আকবরের বাড়ির সামনেই ঘুরঘুর করছে ক্ষুদে বাহিনী।

তবে এতসব আনন্দ আয়োজনের মধ্যেও বিষাদের কালো মেঘ যেন ছুঁয়ে আছে আকবরের পরিবারে। যে শোকের ছায়া হয়তো আকবরের মনের এক কোণে জমা হয়ে আছে। বীরের বেশে বাড়ি ফিরবে ভাই, সেটা আর দেখা হবে না একমাত্র বোন খাদিজা খাতুনের। জমজ সন্তান জন্ম দিতে গিয়ে গত ২২ জানুয়ারি মারা যান বাকশক্তিহীন খাদিজা। এমন খবরেও আকবর মুষড়ে যাননি, বোনকে হারানোর শোক থেকেই শক্তি সঞ্চয় করে শিরোপার পথে দলকে নিয়ে গেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-13 12:23:15