ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আগামী দুই বছর মাসে ১ লাখ করে পাবেন যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
আগামী দুই বছর মাসে ১ লাখ করে পাবেন যুবারা ট্রফি হাতে যুবা অধিনায়ক আকবর। ছবি: শোয়েব মিথুন

বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলকে আরও পরিণত করতে ও জাতীয় দলের পাইপলাইনে রাখতে আগামী দুই বছর পরিচর্যা করা হবে। আর এই দুইবছরের প্রতি মাসে এক লাখ টাকা করে দেয়া হবে সব খেলোয়াড়কে। বিসিবিতে যুবা টাইগারদের সংবর্ধনা দেয়ার পর সংবাদ সম্মেলনে এমনটি জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘একটি অনূর্ধ্ব-২১ দল গঠন করা হবে। এই দলটির জন্য ওদের প্রস্তুত করা হবে।

 তাদের আলাদা কোচিং স্টাফ ও সর্বোচ্চ সুবিধা দেয়া হবে।  আগামী দুই বছর তাদের জন্য স্পেশাল ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে এবং এই পরবর্তী দুই বছর প্রতিটি ক্রিকেটারকে মাসে এক লাখ টাকা করে পারিশ্রমিক দেয়া হবে। আর পরের ২ বছরের পারফরম্যান্স বিবেচনা করে নতুন সিদ্ধান্ত জানানো হবে। ’

এর আগে বিশ্বকাপ জয় করে বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশে ফেরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দেশে ফিরে বিমানবন্দর থেকে সরাসরি বিশ্বজয়ীরা মিরপুর শেরে বাংলা হোম অব ক্রিকেটে চলে যান। আর সেখানে আকবরবাহিনীরা লাল গালিচায় মাঠে প্রবেশ করেন। পরে জুনিয়র ক্রিকেটারদের কেক খাইয়ে সংবর্ধনা দেন বিসিবি সভাপতি পাপন।

এসময় পুরো স্টেডিয়াম চত্বরে ভক্ত-সমর্থকদের ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। কেক কাটা পর্বের আগেই বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরেন পাপন ও যুবা অধিনায়ক আকবর আলী।

বুধবার বিকেল ৪টা ৫৫টা মিনিটে যুবাদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জানা যায়, অতরণের সময় বিমানটিকে ওয়াটার স্যালুট দেয়া হয়।

বিশ্ব চ্যাম্পিয়নদের বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সহ বিসিবির উর্ধ্বতন কমকর্তাবৃন্দ।

বিমানবন্দরের আয়োজন শেষ করেই ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয় মিরপুরের বিসিবি কার্যালয়ে। সেখানে কেক কাটা হবে। এই আয়োজন শেষ হলে যতদ্রুত সম্ভব ক্রিকেটারদের পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করবে বিসিবি।

গত ০৯ ফেব্রুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

আরও পড়ুন...বিশ্ব জয় করে দেশে ফিরলেন যুবা টাইগাররা

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।