ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে ১ম, ওয়ানডেতে ৩য় ও টেস্টে ৫ম বাবর আজম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
টি-টোয়েন্টিতে ১ম, ওয়ানডেতে ৩য় ও টেস্টে ৫ম বাবর আজম বাবর আজম

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন বাবর আজম। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে আছেন অনেকদিন ধরে। এবার লাল বলে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরিতে ৮০০ রেটিং নিয়ে জায়গা করে নিয়েছেন সেরা পাঁচে। 

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে ও কেন উইলিয়ামসনের পরই আছেন বাবর। ২৫ বছর বয়সী ব্যাটসম্যানকে জায়গা ছেড়ে দিয়ে ছয়ে নেমে গেছেন অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার।

 

ওয়ানডেতে আগের অবস্থান তিনেই আছেন বাবর। তার ওপরে আছেন দুই ভারতীয় ব্যাটসম্যান কোহলি ও রোহিত শর্মা। তবে টি-টোয়েন্টিতে ৮৭৯ রেটিং নিয়ে সিংহাসন ধরে রেখেছেন বাবর। তার নিচে আছেন লোকেশ রাহুল, অ্যারন ফিঞ্চ, কলিন মুনরোরা।  

দীর্ঘদিন পর রাওয়ালপিন্ডি টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে ফিরে অবনমন হয়েছে তামিম ইকবালের। পাকিস্তানের বিপক্ষে দুই ইনিংসে সাফল্য না পাওয়া বাংলাদেশি ওপেনার আজহার আলীকে জায়গা ছেড়ে দিয়ে ২৭ থেকে নেমে গেছেন ২৮ নাম্বারে। তামিমের রেটিং ৬০৩।  

অবশ্য তামিমের ওপরে আছেন মুশফিকুর রহীম। কিন্তু তার ২৫ নাম্বার জায়গায় ভাগ বসিয়েছেন এইডেন মার্করাম।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।