ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘গতবারের চেয়ে এবার আরো বেশি শক্তিশালী বসুন্ধরা কিংস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
‘গতবারের চেয়ে এবার আরো বেশি শক্তিশালী বসুন্ধরা কিংস’ বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের বরণ করে নিয়েছে নীলফামারীরর জনগণ: ছবি-বাংলানিউজ

নীলফামারী: বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ (বিপিএল) শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) উত্তরাঞ্চলের নীলফামারী জেলা শহরের আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামে। 

নীলফামারীর এই মাঠটি ১১তম বিপিএল আসরের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের। গতবারের মতো এবারও এই স্টেডিয়ামকে হোম গ্রাউন্ড হিসেবে ব্যবহার করছে বাংলাদেশ ফুটবলের পরাশক্তিরা।

 

উদ্ধোধনী ম্যাচকে ঘিরে আগেভাগেই নীলফামারি চলে এসেছে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের দল। শেখ কামাল স্টেডিয়ামে ইতোমধ্যে খেলোয়াড়দের দুই দলে ভাগ করে অনুশীলনও করিয়েছেন কোচ।

উদ্ধোধনী ম্যাচে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে বিপিএলের নবাগত দল উত্তর বারিধারার। সেই ম্যাচকে সামনে রেখে পানিতে মাঠ ভিজিয়ে নিজেদের হোম ভেন্যুতে অস্কার ব্রুজোন তার খেলোয়াড়দের নিয়ে বেশ কিছু নতুন ধরনের অনুশীলন করিয়েছেন।  

বসুন্ধরা কিংসের ক্লাব কো-অর্ডিনেটর সালেক-উর-রহমান সুমন বলেন, ‘উদ্ধোধনী ম্যাচকে ঘিরে সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে দলের কোচ-সহ সকল খেলোয়াড়কে নিয়ে ঢাকা হতে বিমানে সৈয়দপুর হয়ে নীলফামারী পৌঁছেছি। উদ্ধোধনী মাচের পূর্বদিন পর্যন্ত দলের খেলোয়াড়দের অনুশীলন চলবে নীলফামারীর হোম ভেন্যুতে। ’ 

তিনি জানান, লিওনেল মেসির সঙ্গে খেলা আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক স্ট্রাইকার হার্নান বার্কোস কিংসের হয়ে বিপিএলের দ্বিতীয় পর্বে মাঠে নামবেন।  

বসুন্ধরা কিংসের ক্লাব কো-অর্ডিনেটর আরও বলেন, ‘ইনজুরিতে রয়েছে আমাদের বেশ কিছু খোলোয়াড়। ওরা হলেন মতিন মিয়া, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ। ’

বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের বরণ করে নিয়েছে বসুন্ধরা কিংস: ছবি-বাংলানিউজউদ্ধোধনী ম্যাচে যারা মাঠে থাকবেন তাদের মধ্যে গোলরক্ষক তিনজন। মিতুল হাসান, আনিসুর রহমান জিকো ও হামিদুর রহমান রিমনদের মধ্যে কোনো একজন সামলাবেন বসুন্ধরা কিংসের গোলপোস্ট।  

রক্ষণভাগে রয়েছেন সুশান্ত ত্রিপুরা, নুরুল নাইম ফয়সাল, ইয়াসিন খান, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, জাহাঙ্গীর আলম সজীব, রিমন হোসেন, আর্জেন্টিনার নিকোলাস দেলমন্তে, কাজী তারিক রায়হান ও তাজিকিস্তানের আখতাম নাজারোভ।  

ফাহিম মোরশেদ, কিরগিজস্তানের বখতিয়ার দুইসো বেকোভ, মোহাম্মদ ইব্রাহিম, শেখ আলমগীর কবির রানা, ইমন মাহমুদ রয়েছেন মিডফিল্ডার হিসেবে।

এছাড়া আক্রমণভাগের জন্য দলের আছেন তৌহিদুল আলম সবুজ, রাসেল আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, কোষ্টারিকার দানিয়েল কলিনদ্রেস (অধিনায়ক)।

বসুন্ধরা কিংসের আগমণ উপলক্ষ্যে আনন্দ র‌্যালি বের করেছে নীলফামারির জনগণ: ছবি-বাংলানিউজআগামী ১৩ ফেব্রুয়ারি উত্তরা বারিধারার বিপক্ষে কিংসের মোকাবেলার ম্যাচের আগের এই অনুশীলনে বেশ খুশি কোচ অস্কার। তিনি বলেন, ‘গতবারের চেয়ে এবার কিংস আরও বেশি শক্তিশালী। এবার নতুন পুরাতন মিলে যারা আছেন ওরা দারুণ ফুটবল খেলে। ওদেরকে দলে পেয়ে আমি আনন্দিত। উদ্ধোধনী ম্যাচে মাঠে নামার প্রস্তুতি প্রায় শেষ করে এনেছে বসুন্ধরা কিংস। এবার আসল লড়াইয়ের অপেক্ষা।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।