ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাবা হবেন জিম্বাবুয়ে অধিনায়ক, আসবেন না বাংলাদেশ সফরে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
বাবা হবেন জিম্বাবুয়ে অধিনায়ক, আসবেন না বাংলাদেশ সফরে শন উইলিয়ামস: ফাইল ফটো

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে হেরেছে বাংলাদেশ। সেই হারের ক্ষত নিয়ে দেশে ফিরেই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়েনরা। 

কিন্তু সিরিজের এক মাত্র টেস্টে জিম্বাবুয়ে দলে পাবে না তাদের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসকে। প্রথমবার বাবা হতে যাচ্ছেন ৩৩ বছর বয়সী অলরাউন্ডার।

যার কারণে বাংলাদেশ সফরে আসবেন না  তিনি। উইলিয়ামসের পরিবর্তে জিম্বাবুয়েকে টেস্টে নেতৃত্ব দেবেন মিডল-অর্ডার ব্যাটসম্যান ক্রেইগ আরভিন।  

২২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে থাকতে না পারলেও অবশ্য টাইগারদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজ খেলবেন উইলিয়ামস।  

সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশের বিপক্ষে এক মাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছ জিম্বাবুয়ে। পিঠের চোটের কারণে দলে জায়গা হয়নি কাইল জারভিসের। হাতের বাহুতে চোট পাওয়ায় স্কোয়াডে নেই টেন্ডাই চাতারাও।

গত মাসের শেষে জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের সূচি চূড়ান্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পূর্ণাঙ্গ এই সিরিজের তিন ম্যাচের ওয়ানডের ভেন্যু বদল হয়েছে। যেখানে এর আগে ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচ চট্টগ্রামে হওয়ার কথা থাকলেও, নতুন সূচিতে ম্যাচগুলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এক বিবৃতিতে এমনটি জানিয়েছে বিসিবি।

সফরে দু’দল এক ম্যাচের টেস্ট, তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সফরের শুরুতে ১৮-১৯ ফেব্রুয়ারি দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ মাঠে গড়াবে। আর ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলায় একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে। এরপর ঢাকায় ফিরে আসবে দু’দল। আর মিরপুরে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি হবে। পরে ১২ মার্চ দেশ ত্যাগ করবে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে স্কোয়াড: সিকান্দার রাজা, রেগিস চাকাবা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, ক্রিস্টোফার এমপুফু, ব্রায়ান মুদজিঙ্গানিমা, কার্ল মাম্বা, টিনোটেন্ডা মুতোম্বোদজি, এইন্সলে এনদুলুভু, ভিক্টর নাউচি, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো, চার্লটন সুমা।  

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।