bangla news

বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিকে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ৪:২১:১৩ পিএম
.

.

২০২০ সালের টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টে খেলা নিশ্চিত করতে হলে জয় ছাড়া কোনো বিকল্প ছিল না ব্রাজিলের সামনে। তার মধ্যে তৃতীয় ম্যাচে সেলেকাওরা প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে।

তবে সেই পাহাড়সম বাধা ডিঙিয়ে টোকিও অলিম্পিকের টিকিট কেটেছে গত রিও অলিম্পিকে মারাকানা স্টেডিয়ামে সোনাজয়ী ব্রাজিল। রোববার (১০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লাতিন আমেরিকার চূড়ান্ত বাছাইয়ে ৩-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়েছে হলুদ জার্সিধারীরা।

হারলেও অবশ্য কোনো ক্ষতি হয়নি আর্জেন্টিনার। সবার আগেই কনমেবল অঞ্চল থেকে টোকিও অলিম্পিকে খেলা নিশ্চিত করে লা আলবিসেলেস্তেরা। প্রথম দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট অর্জন করে তারা।

অনূর্ধ্ব-২৩’এর এই আসরে বাঁচা-মরার ম্যাচে ১১ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন পাউলিনহো। এরপর ব্যবধান দ্বিগুণ করেন ম্যাথেউস কুনহা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রাজিলের তৃতীয় গোলটিও করেন তিনি।

টোকিও অলিম্পিকে ছেলেদের ফুটবলে অংশগ্রহণ করবে ১৬টি দল। স্বাগতিক জাপানের পাশাপাশি থাকবে লাতিন আমেরিকা থেকে সুযোগ পাওয়া দুই দল। আর্জেন্টিনা ও ব্রাজিল অংশগ্রহণ নিশ্চিত করলেও একইদিনে কলম্বিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে উরুগুয়ে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 16:21:13