ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বিশ্বকাপ জয়ে ছেলেদের ফাইটার মনোভাব কাজ করছে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
‘বিশ্বকাপ জয়ে ছেলেদের ফাইটার মনোভাব কাজ করছে’ ছবি:সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে বিশ্বকাপ ঘরে তুলেছে আকবর আলীর দল। আর টাইগার যুবাদের এমন জয়ে মাঠের খেলায় তাদের আগ্রাসী মনোভাব কাজ করেছে বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মিরপুরে সাংবাদিকদের জালাল বলেন, ‘বিশ্বকাপ তো বিশ্বকাপই। জুনিয়র বিশ্বকাপ হোক সিনিয়র বিশ্বকাপ হোক।

একটা বিশ্বকাপ জেতা অসম্ভব ব্যাপার। বিশ্ব পর্যায়ের একটা ট্রফি নিয়ে এসেছেন। দেখা গেছে অতীতে আমরা অনেক কাছাকাছি গিয়েছি কিন্তু পারিনি। এই ভারতের সঙ্গেই কাছাকাছি গিয়েছিলাম। ২০১৬ তে আমাদের একটা সুযোগ ছিল সেখানে আমরা পারিনি। সেই জায়গায় ছেলেরা ট্রফিটা নিয়ে আসছে সেটা অসাধারণ। ভাষায় প্রকাশ করে বলা যাবে না। ’ 

তিনি আরও বলেন, ‘একটা জিনিস ভালো লেগেছে তাদের যে চেষ্টাটা। যেভাবে দাপটে জিতেছে দুর্দান্ত। তাদের শারীরিক ভাষাই বলছিল তাদের মধ্যে একটা জেদ কাজ করছে। এই জেদটা একটা ফ্যাক্টর ছিল। স্কিল থাকতে পারে, টেকনিক থাকতে পারে। কিন্তু খেলোয়াড়দের মধ্যে জেদ, ফাইটার মনোভাব। খেলোয়াড়দের মধ্যে যে একটা ফাইটিং স্পিরিট দেখেছি তা অসাধারণ। ’

পচেফস্ট্রুমে ফাইনালের মঞ্চে বৃষ্টি আইনে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এমএমএস/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।