ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

ক্রিকেট

ছোটদের বিশ্বজয়, বড়দের ইনিংস পরাজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ছোটদের বিশ্বজয়, বড়দের ইনিংস পরাজয় ইনিংস হার এড়াতে পারলেন না মুমিনুল হকরা।

দুনিয়ার অন্যপ্রান্ত দক্ষিণ আফ্রিকায় শক্তিশালী ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে বিশ্বজয় করেছে বাংলাদেশের যুবারা। তবে বেহাল দশায় পড়ে রয়েছে তাদেরই বড়রা। মানে জাতীয় দল পাকিস্তানে বাজে পারফর্ম করে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে।

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনই বাংলাদেশের হার প্রায় নিশ্চিত হয়ে ছিল। তবে ভাবার বিষয় ছিল, ইনিংস পরাজয় এড়াতে পারবে কিনা মুমিনুল হকরা।

কিন্তু তা আর হলো কই? পাকিস্তানি দুই ‘শাহ’ বোলারের তাণ্ডবে চতুর্থ দিন প্রথম সেশনেই এক ইনিংস ও ৪৪ রানে হেরে গেল বাংলাদেশ।

১২৬ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ চতুর্থ দিন মাত্র ৪২ রান যোগ করতে পারে। আর শেষ পর্যন্ত ১৬৮ রানে থামে দ্বিতীয় ইনিংস। মুমিনুল ৪১ রানে শাহীন শাহ আফ্রিদির বলে বিদায় নেন। আর ২৯ রানে ইয়াসির শাহের বলে আউট হন।

আগের দিনে টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকর করা নাসিম শাহ ও স্পিনার ইয়াসির শাহ ৪টি করে উইকেট পান। আফ্রিদি ও আব্বাস তুলে নেন একটি করে উইকেট।

বাংলাদেশ এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয়। জাবাবে শান মাসুদ ও বাবর আজমের সেঞ্চুরিতে ৪৪৫ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান।

ম্যাচ সেরা হয়েছেন হ্যাটট্রিকম্যান নাসিম শাহ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa