bangla news

শুভাগতর সেঞ্চুরিতে জমে উঠেছে উত্তরাঞ্চল-মধ্যাঞ্চল ম্যাচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৯:১০:৫৭ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলায় তৃতীয় দিন শেষে দারুণ এক সেঞ্চুরির দেখা পেয়েছেন শুভাগত হোম। তার সেঞ্চুরিতে জয়ের সুবাস পাচ্ছে মধ্যাঞ্চল। অন্য দিকে উত্তরাঞ্চলের হয়ে জয়ের আশা দেখাচ্ছেন তানবীর হায়দার। তাই শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায় আছে উত্তরাঞ্চল-মধ্যাঞ্চল ম্যাচ।

রোববার (০৯ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩২৫ রানে অল আউট হয় উত্তরাঞ্চল। ৩৩০ রানের টার্গেটের ব্যাট করতে নেমে দিন শেষে দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ১৫৬ রান। জয়ের জন্য চতুর্থ ও শেষ দিনে মধ্যাঞ্চলের প্রয়োজন ১৭৪ আর উত্তরাঞ্চলের দরকার ৫ উইকেট।

এর আগে মধ্যাঞ্চল প্রথম ইনিংসে ১৭০ রানের জবাবে উত্তরাঞ্চলের প্রথম ইনিংসে অলআউট হয় ১৬৬ রানে। দ্বিতীয় ইনিংসে ১৯১ রানে এগিয়ে আছে মধ্যাঞ্চল।

দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৮৭ রান নিয়ে দিনের খেলা শুরু করে মধ্যাঞ্চল। উইকেট হারানোর মাঝে এক প্রান্ত আগলে রাখেন শুভাগত। তাকে কিছুটা সঙ্গ দেন আরাফাত সানি। ১৪৬ বলে সেঞ্চুরি তুলে নেন শুভাগত। ১২২ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন শুভাগত। তার ইনিংসটি ১৩ চার ও ২ ছক্কায় সাজানো ছিল।

 

সালাউদ্দিন সাকিল ৪টি, সুমম খান ৩টি, তাসকিন আহমেদ ২টি এবং আরিফুল হক ১টি উইকেট নেন।

৩৩০ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে শুরুতে চাপে পরলেও তানবীর ও অধিনায়ক নাঈম ইসলামের ব্যাটে দিনের বিপর্যয় সামাল দেয় উত্তরাঞ্চল। ১৯ রানে দুই উইকেট পরার পর তৃতীয় উইকেট জুটিতে ৬৪ রানের জুটিতে দলকে জয়ের পথে রাখেন তারা।

নাঈম ২৯ রান করে আউট হয়ে ফিরলেও তানবীরের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। কিন্তু ভালো শুরুর পরও ইনিংস বড় করতে ব্যর্থ হন জাতীয় দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান। মুশফিক ৩৮ রান করে শহিদুলের বলে আউট হলে ভাঙ্গে ৫৮ রানের চর্তুথ উইকেট জুটি। এক ওভার পরে আরিফুল হককেও ফেরান ডানহাতি এই পেসার। মধ্যাঞ্চলের এই পেসার নিয়েছেন তিন উইকেট।

অর্ধশতক তুলে তানবীর ৫৪ রানে অপরাজিত আছেন। ১১৯ বলের এই ইনিংসে ৬টি চার রয়েছেন। আরেক অপরাজিত ব্যাটসম্যান অঙ্কন ৫ রানে ক্রিজে রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
আরএআর/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 21:10:57