bangla news

মুজিববর্ষ উপলক্ষে রিয়াদে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৭:১০:৫৫ পিএম
অনুষ্ঠানে অতিথিরা।

অনুষ্ঠানে অতিথিরা।

ঢাকা: সৌদি আরবে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ শুরু হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের নেওয়া বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে গত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে উৎসবমুখর পরিবেশে এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। 

রোববার (৯ ফেব্রুয়ারি) রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টুর্নামেন্টের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ সিদ্দিকী, মিনিস্টার এস এম আনিসুল হক, শ্রম কাউন্সেলর মেহেদী হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম। 

এছাড়া কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতাসহ প্রবাসী বাংলাদেশিরাও এ সময় উপস্থিত ছিলেন।

রিয়াদ দূতাবাস জানায়, সৌদি আরবে অবস্থিত বাংলাদেশিদের পাশাপাশি বিদেশিদের কাছেও বঙ্গবন্ধুকে পরিচয় করে দেওয়ার লক্ষ্যে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। রিয়াদের বাংলাদেশ দূতাবাস মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যার মধ্যে রয়েছে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, চলচ্চিত্র উৎসব, মেলা ও এক্সিবিশন। 

কমিউনিটির নেতাকে মুজিববর্ষ উদযপানের বিভিন্ন অনুষ্ঠানে আন্তরিকভাবে অংশগ্রহণ ও সহযোগিতার জন্য আহ্বান জানানো হয়।

রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের তালিকাভুক্ত বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও সৌদি আরবের মোট ছয়টি টিম এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে। টিমগুলো হলো- বেঙ্গল ওয়ারিওর্স, বাংলা লায়ন, হিন্দুস্তান ফাইটার্স, পাক কালান্দার্স, কাশ্মিরী লিজেন্ড ও রিয়াদ ক্রিকেট ইলেভেন। 

বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় রিয়াদে বাংলাদেশি ক্রিকেট টিম গ্রিন বাংলা টুর্নামেন্টটি পরিচালনা করছে।

টুর্নামেন্টের উদ্বোধনী দিনে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক নম্বর গ্রাউন্ডে মুখোমুখি হয় বেঙ্গল ওয়ারিওর্স ও বাংলা লায়ন। এতে বাংলা লায়নের বিপক্ষে ২৮ রানের জয় পায় বেঙ্গল ওয়ারিওর্স। দুই নম্বর গ্রাউন্ডে তুমূল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে পাক কালান্দার্সকে হারিয়ে ৩ রানে জয় তুলে নেয় হিন্দুস্তান ফাইটার্স। তিন নম্বর গ্রাউন্ডে রিয়াদ ক্রিকেট ইলেভেনের বিপক্ষে খেলতে নেমে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কাশ্মিরী লিজেন্ডরা।

হিন্দুস্তান ফাইটার্সের মুজাহিদ খান ৪২ বলে ৮৬ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। বেঙ্গল ওয়ারিওর্সের মুহসিন উদ্দীন ব্যাট হাতে ৩২ ও বল হাতে ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে ২ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। কাশ্মিরী লিজেন্ডসের ইশফাক কাদির ৫০ বলে ১০৮ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ মার্চের শেষে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
টিআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 19:10:55